মনভোলানো কথা চলবে না, জবাবদিহি আপনাদেরও করতে হবে : ডা. শাহাদাত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
‘দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে, আর সরকার উন্নয়নসহ নানা ধরনের মনভোলানো কথা বলছে।  এসব মন ভোলানো কথা চলবে না, জবাবদিহি আপনাদেরও করতে হবে’ বলেও মন্তব্য করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।
বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরের নগরের নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচিতে তিনি এই মন্তব্য করেন।
দলীয় নেতা-কর্মীদের দিয়ে মানুষের পকেট কাটার মিশনে বাজার সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ানো হচ্ছে জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, টিসিবির লাইনে উপচে পড়া ভিড়, কারণ মানুষ চাইছে কম দামে কিছু পেতে।  সেখানে দেখা যায় ২/৩ ঘণ্টা পর আর কিছু নেই মানুষ খালি হাতে বাসায় ফিরে যাচ্ছে।  এ অবস্থা চলতে দেয়া যায় না, আজকে প্রত্যেকটি জায়গায় সিন্ডিকেট মাফিয়ারা নিয়ন্ত্রণ করছে।  শুধু নিম্ন ও মধ্যবর্তী মানুষ নয় সরকারি বেসরকারি কর্মকর্তাও টিসিবির লাইনে দাঁড়াচ্ছেন।  এতে বোঝা যাচ্ছে শুধু দুর্ভিক্ষের ছায়া না, দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে।  দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে জনগণের যে ক্রোধ তা থেকে সরকার রক্ষা  পাবে না। সরকারের এসব অপকর্মে কোনো ভ্রুক্ষে প নেই। তাদের মন্ত্রীরা সাধারণ মানুষকে উপহাস করে বক্তব্য  দিচ্ছে। মানুষকে বোকা মনে করে উল্টাপাল্টা  বকছে। মনে রাখবেন, দেয়ালে সাধারণ মানুষের পিঠ ঠেকতে শুরু  করেছে। আপনাদের এসব অপকর্মের জবাবদিহি করতে হবে।
বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচিতে বসেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।  সেখানে মাঠের দুইপাশে বিএনপির কর্মীরা অবস্থান নিয়ে অনশন করেছেন। পরে কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন উপস্থিত হয়ে ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর ও আবু সুফিয়ানকে পানি ও ফলের জুস পান করিয়ে অনশন ভঙ্গ করান।
এ সময় মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দীন, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন ও ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম প্রমুখ।

ডিসি/এসআইকে/আরসি