চট্টগ্রামে ছিল না বামজোট আহুত হরতালের প্রভাব

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম সংগঠনগুলোর ডাকা অর্ধদিবস হরতালের প্রভাব পড়েনি জনজীবনে।  হরতালের ডাক দিলেও মাঠে দেখা যায়নি হরতাল সমর্থকদের।  চট্টগ্রাম নগর ও জেলায় গণপরিবহন চলাচল ছিল স্বাভাবিক।  সোমবার (২৮ মার্চ) নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমন চিত্র।
সাধারণ মানুষ বলছেন, হরতাল হলেও জীবিকার তাগিদে ঘর থেকে বের হতে হয়।  আবার হরতালের বিষয়ে অবগত নন অনেকে।  বাসা থেকে বের হয়েই সবকিছু স্বাভাবিক দেখা যাচ্ছে।
এদিকে, হরতালে সমর্থনে কাউকে দেখা না গেলেও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নগরজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
এদিকে সকালে হরতালের সমর্থনে নগরের নিউ মার্কেট এলাকা থেকে মিছিল নিয়ে বের হতে চাইলে পুলিশি বাধার মুখে পড়েন বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীরা।  পরে সেখানেই তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।  এসময় অপরদিকে লাঠিসোটা নিয়ে হরতালবিরোধী মিছিল বের করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।
ঘটনাস্থলে দায়িত্বরত কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মেহেদি হাসান সাংবাদিকদের বলেন, তাদের কর্মসূচি পালনে আমরা বাধা দিইনি।  তারা রাস্তা অবরোধ করে আন্দোলন করতে চাইলে আমরা রাস্তা থেকে সরিয়ে দিয়েছি।
অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে বলেও জানান তিনি।

ডিসি/এসআইকে/আরসি