আন্দোলন শুরু হয়েছে : আমীর খসরু

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার গুম, খুন, হত্যা ও মিথ্যা মামলার মাধ্যমে জোর করে একটা দখলদার সরকারে পরিণত হয়েছে।  যারা বাচা চেয়ারম্যানকে গুম করেছে তাদেরকে রেহাই দেওয়ার সুযোগ নেই।  এসব হত্যাকাণ্ডের নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে তদন্তের মাধ্যমে বিচার করা হবে।  এই গুম খুনের বিচার হবে জনতার আদালতে, রাজনৈতিক এবং আইনগতভাবে।  গুম খুন করে কেউ রেহাই পাবে না, বিচার হবেই।
শুক্রবার (৬ মে) বিকালে গুমের স্বীকার বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি ও আহল্লা করলডেঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বাচার পরিবারের সঙ্গে তার বোয়ালখালীর বাসভবনে সাক্ষাৎ করতে গিয়ে এসব কথা বলেন।
বাচা চেয়ারম্যানের মত শত শত মানুষকে গুম খুন করে সরকার অব্যাহতভাবে ক্ষমতায় থাকার যে চেষ্টা করছে উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বর্তমান অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে।  এই আন্দোলনের মাধ্যমে তাদের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনে আইনের মাধ্যমে এদের সকলের বিচার করতে হবে।
এ সময় সাবেক এ বাণিজ্যমন্ত্রী মা, স্ত্রী, ছোট ভাই ও সন্তানদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।  তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পক্ষ থেকে তাদেরকে ঈদের শুভেচ্ছা জানান।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আবদুল মান্নান, বোয়ালখালী উপজেলা বিএনপি’র আহ্বায়ক হাজী মোহাম্মদ ইসহাক চৌধুরী, সদস্য সচিব ও বাচা চেয়ারম্যানের ভাই হামিদুল হক মান্নান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুন্নবী চৌধুরী ও পৌরসভা বিএনপির আহ্বায়ক শহিদুল্লাহ চৌধুরী প্রমুখ।

ডিসি/এসআইকে/আরএআর