চট্টগ্রাম প্রেস ক্লাবকে ২৫ লক্ষ টাকা অনুদান দিলো সাইফ পাওয়ার টেক

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম প্রেস ক্লাবের কল্যাণ তহবিলের জন্য ২৫ লক্ষ টাকা অনুদান দিয়েছে সাইফ পাওয়ার টেক লিমিটেড।  চট্টগ্রাম বন্দরের শীর্ষ কনটেইনার টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন অনুদানের এই চেক হস্তান্তর করেন।
শনিবার (৪ জুন) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে এই উপলক্ষে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাইফ পাওয়ার টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।  যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের ক্লাবের সিনিয়র সহ সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাবেক সভাপতি কলিম সরওয়ার এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।
চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য ও চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ সভাপতি তরফদার মো. রুহুল আমিন এ সময় বলেন, চট্টগ্রাম বন্দরের অগ্রগতি প্রতিবছর যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে বে টার্মিনালের বিকল্প নেই।  এখানে যে চ্যানেল বেরিয়েছে তা ব্লু ইকোনমির ফসল। দেশে অনেক বড় বিনিয়োগকারী রয়েছেন।  তারা প্রয়োজনে বিদেশি বিশেষজ্ঞ এনে বে টার্মিনালে বিনিয়োগ করতে সক্ষম।  চট্টগ্রাম বন্দরের নিজস্ব টার্মিনাল থাকবে।  সিসিটি, এনসিটির ট্যারিফ নির্ধারণ করা আছে।  এর সঙ্গে বে টার্মিনালের সামঞ্জস্য থাকতে হবে।
তিনি বলেন, সাংবাদিকরা হলেন জাতির বিবেক।  রাজনীতিক ও ব্যবসায়ীদের মধ্যে যারা ভালো কাজ করে, খারাপ কাজ করে তা সাংবাদিকরা তুলে ধরেন।  জাতির মেধার বিকাশ ঘটলে, সাংবাদিকদের বড় সাপোর্ট থাকলে দেশ ও জাতি এগিয়ে যায়।  সাংবাদিক ও ব্যবসায়ীদের কাজ ২৪ ঘণ্টা।  রিক্রিয়েশন দরকার।  শক্তিশালী জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। দিন নেই রাত নেই, ঝড় বৃষ্টি মাথায় নিয়ে ১০, ১১ নম্বর সিগন্যাল মাথায় নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন সাংবাদিকরা।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুদ্ধের কারণে অনেক পণ্যের দাম বেড়েছে।  খাদ্যশস্য রাশিয়া ইউক্রেন থেকে বেশি আসত।  তেলের ক্ষেত্রে মালয়েশিয়া ইন্দোনেশিয়ায় সমস্যা ছিলো।  তা আস্তে আস্তে প্রশমিত হচ্ছে।  একইভাবে চালের ক্ষেত্রেও মূল্য সহনীয় রাখতে কৃষিতে নজর দিতে হবে।  আমরা কৃষিনির্ভর দেশ।  কৃষক ন্যায্য মূল্য না পেলে সে চাষ করবে না।  শ্রমিক এবং চাষের উপকরণের দাম বেড়েছে।  বাজেটে প্রান্তিক চাষিদের দিকে নজর দিতে হবে।  ধানের ফলন বাড়াতে আধুনিক যন্ত্রপাতির ব্যবহার করতে হবে।  মাত্রাতিরিক্ত দাম বাড়ানোর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে।  ঢালাও ভাবে অভিযোগ না করে এ ঘটনার জড়িতদের নির্দিষ্ট করা প্রয়োজন।
প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, দেশের ক্রীড়াঙ্গনের অত্যন্ত পরিচিত মুখ, দেশবরেণ্য ব্যবসায়ী তরফদার মো. রুহুল আমিন শেখ কামাল ক্লাব কাপের স্বপ্নদ্রষ্টা।  চট্টগ্রাম প্রেস ক্লাবের বিভিন্ন কর্মকাণ্ডে তিনি সম্পৃক্ত থেকে প্রেস ক্লাবের উন্নয়নে অবদান রেখে চলেছেন।
অনুষ্ঠানে তরফদার মো. রুহুল আমিনের হাতে ফুলের তোড়া ও প্রেস ক্লাবের শুভেচ্ছা স্মারক তুলে দেন ক্লাবের সভাপতি আলী আব্বাস।  এ সময় প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মনজুর কাদের মনজু, দেবদুলাল ভৌমিক, বিএফইউজে’র সাবেক সহসভাপতি মোস্তাক আহমদ, রিয়াজ হায়দার চৌধুরী, বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, তপন চক্রবর্তী, সিইউজে’র সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের সদস্য কাজী আবুল মনসুর, জেডএম এনায়েতউল্লাহ, সিরাজুল করিম মানিক, মাখন লাল সরকার, শেখর প্রসাদ ত্রিপাঠি, মোহাম্মদ ফারুক, সুভাষ কারণ, মুজাহিদুল ইসলাম, অমিত বড়ুয়া, জামালুদ্দীন ইউছুফ, নাজমুল আলিম সাদেকী, তপন দাশবর্মন, প্রভাত বড়ুয়া, রনজিত দে, গোলাম সরওয়ার, নাসির উদ্দিন তোতা, এসএম আতিকুর রহমান, কুতুব উদ্দিন চৌধুরী, স্বপন কুমার মল্লিক, মুস্তফা নঈম, শিশির বড়ুয়া, মাহবুব উর রহমান, শাহ নেওয়াজ রিটন, কামাল পারভেজ, রাহুল দাশ নয়ন, খোরশেদুল আলম শামীম, গোলাম মর্তুজা আলী, সুমন গোস্বামী, আবু জাফর মোহাম্মদ হায়দার, নিপুল কুমার দে, কামাল উদ্দিন খোকন, সোহেল রানা, দেব প্রসাদ দাস দেবু, মোহাম্মদ মহিউদ্দিন, মোহাম্মদ শহীদুল ইসলাম, বিশ্বজিৎ বড়ুয়া, রফিকুল ইসলাম সেলিম, রোকসারুল ইসলাম, রাজেশ চক্রবর্তী, রবি শংকর চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/আরএআর