মামলা করতেও আ’লীগ কিনা ডিএনএ পরীক্ষা করতে হয় : আমীর খসরু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
কোনো মামলা করতে আওয়ামী লীগের রাজনীতি করে কি-না তা ডিএনএ পরীক্ষা করে দেখতে হয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
মঙ্গলবার (৭ জুন) বিকেলে সীতাকুণ্ডের ঘটনায় দগ্ধদের দেখেতে গিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য বলেন।
তিনি বলেন, মামলা করার আগে তাদের দেখতে হবে, এই মামলায় কোনো দলীয় লোক জড়িত আছে কিনা?  তারা আওয়ামী লীগ কিনা ডিএনএ পরীক্ষা করে দেখবে?  তারপর মামলা মোকদ্দমা সেইভাবে হবে।
আমীর খসরু মাহমুদ বলেন, কারা আওয়ামী লীগ করে, কারা আওয়ামী লীগ করেনা এদের ভিত্তিতে দেশ পরিচালনা করে তারা।  কথা হচ্ছে ডিপোটি নিয়মের মধ্যে পরিচালনা হয়েছে কিনা?  এখানে মালিকের ব্যর্থতা রয়েছে কি-না।  এই কথাগুলো না বলে নাশকতার কথা বলে পার হওয়া যাবে না।
দেশের মানুষ আর বোকা নেই উল্লেখ করে তিনি বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি আর কত নিচে নামবে।  যেকোনো ঘটনা বাংলাদেশে ঘটলে, উনাদের কথা হল নাশকতা।  যদি নাশকতা হয়ে থাকে, তাহলে তাদের দায়িত্বটা কি?  দায়িত্ব হচ্ছে নাশকতাকে করেছে তাদের খুঁজে বের করা।  রাজনৈতিক বক্তব্য দিয়ে কোনো লাভ নেই।  আজকে দেশে চরম অবস্থাপনা ও চরম দুর্নীতি চলছে।
ফায়ার সার্ভিসের প্রয়োজনীয় যন্ত্রপাতি ও লোক সংখ্যা নেই জানিয়ে আমীর খসরু বলেন, আজকে বাংলাদেশের ফায়ার সার্ভিসের যে যন্ত্রপাতি দরকার, তা নেই।  মেগা প্রজেক্টের নামে দুর্নীতি মাধ্যমে অর্থ লোপাট করে বিদেশে প্রচার করছে।  যে আইন কানুন আছে, তা প্রয়োগ হচ্ছে না।  আইন প্রয়োগ না হওয়া কারণ হচ্ছে, অবস্থাপানা, অযোগ্য অনির্বাচিত দুর্নীতিবাজ দেশ পরিচালনা করছে।  তার প্রতিফলন প্রতিটি জায়গায় ঘটবে।  সুতরাং তারা শুধু নাশকতাই দেখবে, তাদের আর কোনোকিছু দেখার প্রয়োজন নেই।  প্রত্যেক জায়গায় যখন ফেল করছে তখন নাশকতা দেখা ছাড়া আর কিছুই করার নেই তাদের।
এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

ডিসি/এসআইকে/এমএসএ