জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাসদের বিক্ষোভ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। শনিবার (৬ আগস্ট) বিকেলে নগরীর কাজির দেউড়ি মোড়ে এ বিক্ষোভ হয়।
এসময় বাসদ চট্টগ্রাম জেলা ইনচার্জ আল কাদেরি জয় বলেন, দুর্ভোগের কথা বিবেচনা না করে আবারও জ্বালানির মূল্যবৃদ্ধি করা হয়েছে। সরকারের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলা এখন সময়ের দাবি।
বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মনীষা চক্রবর্তী, বাসদ চট্টগ্রাম জেলার সদস্য মহিন উদ্দিন, আহমদ জসিম ও রায়হান উদ্দিন।
সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন তেলের দাম কমতে শুরু করেছে তখন দেশে তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে। ফলে কৃষি, শিল্প, পরিবহনসহ সব ক্ষেত্রে ব্যয় বাড়বে। মানুষের জীবন-জীবিকার সংকটও আরও বাড়বে। দুর্নীতি ও লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপিয়ে দেওয়া হচ্ছে।
বক্তারা আরও বলেন, এ চট্টগ্রামে মানুষ জলাবদ্ধতায় ডুবে থাকছে বছরের কিছু সময়। জনগণের কোনো সিদ্ধান্ত না নিয়েই আবার এ চট্টগ্রামে সম্পূর্ণ অযৌক্তিকভাবে নিজেদের ঋণের বোঝা জনগণের ওপর চাপিয়ে দিয়েছে ওয়াসা।
বক্তারা বাঁচার দাবিতে তেল, সার, পানি ও পরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে জনগণকে রাজপথে নেমে আসার আহবান জানান। বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।

ডিসি/এসআইকে/আরএআর