তারেক রহমানকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করতে গভীর ষড়যন্ত্র চলছে : ডা. শাহাদাত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করতে গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকালে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।
ডা. শাহাদাত বলেন, “মইনুদ্দিন-ফখরুদ্দীন সরকারের নির্দেশে গ্রেফতারের পর থেকে তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার শুরু হয়। তারা (তত্ত্বাবধায়ক সরকার) গণতন্ত্র ও ভিন্নমত প্রকাশের স্বাধীনতাকে বাধা দিয়ে তারেক রহমানকে নিয়ে নানা চক্রান্তের জাল ছড়ায়। মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে হেয় করার জন্য রাষ্ট্রশক্তিকে ব্যবহার করা হয়। অথচ দেশের কোথাও তার বিরুদ্ধে কোনো অভিযোগ বা মামলা ছিল না”।
আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর এক-এগারোর সরকারের মামলায় সম্পূরক অভিযোগপত্র দিয়ে তারেক রহমানের নাম যুক্ত করার কথা বলেন এ বিএনপি নেতা।
তিনি বলেন, “এই নাম দেওয়া সরকারের প্রতিহিংসা চরিতার্থের নামান্তর। বর্তমানে শেখ হাসিনার সরকারও তারেক রহমানকে আগামী দিনের প্রধান প্রতিপক্ষ ভেবে রাজনীতি থেকে তাকে মাইনাস করার গভীর ষড়যন্ত্রে নেমেছে। জিয়া পরিবার আওয়ামী সরকারের আক্রোশের শিকার”।
এ সময় জাতীয়তাবাদী শক্তিকে নেতৃত্বশূন্য করতেই বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা ও কাল্পনিক মামলায় গ্রেপ্তার কর হয়েছিল বলে শাহাদাতের ভাষ্য।
তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির’ প্রতিবাদে এই সমাবেশ হয়। এতে নগর বিএনপির সদস্য মো. কামরুল ইসলামের সঞ্চালনায় জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আবদুল মান্নান, সদস্য হাজী মো. আলী, মাহবুব আলম, নিয়াজ মো. খান, আবুল হাশেম, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/আরএআর