এইচএসসি দেবে না তূর্য?

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
আগামিকাল সারাদেশে একযোগে শুরু হতে যাচ্ছে এইচএসসি ও সমমান পরীক্ষা। কিন্তু পরীক্ষা শুরুর আগের দিনও খোঁজ মেলেনি গত ১১ দিন ধরে নিখোঁজ অনুভব মল্লিক তূর্যের। চট্টগ্রাম মহানগরীর হাজেরা-তজু কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা তার। ছেলের সন্ধান না পেয়ে পরিবারের সদস্যরা এখন পাগলপ্রায়। তার এই নিখোঁজ রহস্যের প্রেক্ষাপটে ঝুঁকি তৈরি হয়েছে তার পরীক্ষা দেয়া নিয়ে। তাহলে কি এইচএসসি পরীক্ষা দেবে না তুর্য?
জানা গেছে, গত ২৫ অক্টোবর চট্টগ্রাম নগরের বাকলিয়ার শান্তিনগর ব্যাংক কলোনির বাসা থেকে বের হয়ে চকবাজারের একটি কোচিং সেন্টারে যাওয়ার সময় নিখোঁজ হয় তূর্য। এরপর থেকে তার খোঁজ মিলছে না। একমাত্র ছেলেকে হারিয়ে দিশেহারা বাবা তপন কান্তি মল্লিক ছেলের খোঁজে ঘুরছেন পথে পথে। বিষয়টি আরও আগেই থানা পুলিশকে জানালেও এখনো কোনো আশা জাগানিয়া তথ্য দিতে পারছে না পুলিশ। নিখোঁজ তূর্য চট্টগ্রামের জ্যেষ্ঠ সাংবাদিক স্বপন কুমার মল্লিকের ভাতিজা।
বাকলিয়া থানায় পরিবারের করা সাধারণ ডায়েরি (জিডি) সূত্রে জানা গেছে, নগরীর চকবাজারের একটি কোচিং সেন্টারে পড়তো তূর্য। সে এ বছরের এইচএসসি পরীক্ষার্থী। তাদের গ্রামের বাড়ি পটিয়া থানাধীন ছনহরা ইউনিয়নের ধাউরডেঙ্গা গ্রামে। গত ২৫ অক্টোবর সকালে সে কোচিংয়ে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়। বিকেলে বাসায় না ফেরায় পরিবারের লোকজন কোচিং সেন্টারে খবর নিয়ে জানতে পারেন তূর্য সেদিন কোচিংয়ে যায়নি। পরে আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও তার হদিস মেলেনি। ওইদিন রাতে তূর্যের বাবা তপন কান্তি মল্লিক বাকলিয়া থানায় জিডি করেন।
সাংবাদিক স্বপন কুমার মল্লিক জানান, আমার ভাতিজা তূর্যের এইচএসসি পরীক্ষা কাল। কিন্তু সে গত ১১ দিন ধরে নিখোঁজ। থানায় সাধারণ ডায়েরি করার পর এতগুলো দিন পেরিয়ে গেলেও পুলিশ কোনো ক্লু দিতে পারেনি। এখন আমার ভাই (তূর্যের বাবা) পাগলপ্রায় হয়ে রাস্তায় রাস্তায় ঘুরছেন। আমরাও হন্যে হয়ে খুঁজছি। পুলিশের প্রতি অনুরোধ দ্রুত যেন তূর্যের খোঁজ দেওয়া হয়।
এ বিষয়ে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম জানান, আমরা নিখোঁজ তূর্যের বিষয়ে খোঁজ নিতে প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের একটি টিম এ নিয়ে কাজ করছে।

ডিসি/এসআইকে/আরএআর