সিইউজে ও চট্টগ্রাম প্রেস ক্লাবের বিবৃতি : সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্রমূলক মামলার নিন্দা ও প্রতিবাদ

নগর প্রতিবেদক. দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও দৈনিক পূর্বদেশ এর স্টাফ রিপোর্টার ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাব।  সাংবাদিক নেতৃবৃন্দ স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে এ মামলা দায়ের হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে এ ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

সাংবাদিক ফারুক আব্দুল্লাহ।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী এক যৌথ বিবৃতিতে বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদের বড় ভাই মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যুর পর ‘গার্ড অব অনার’ না দেওয়া নিয়ে এলাকাবাসীর ক্ষোভের বর্ণনা দিয়ে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে স্থানীয় সাংসদের জনৈক অনুসারী চট্টগ্রামের বাঁশখালী থানায় এ ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেন।  মামলার এজাহারে বাদী ‘স্থানীয় সাংসদের মৌখিক নির্দেশে’ এ মামলা দায়ের করেন বলে উল্লেখ করেছেন।  একজন জনপ্রতিনিধির নির্দেশে একজন সাংবাদিকের বিরূদ্ধে এ ধরণের মামলা দায়ের নজিরবিহীন ও নিন্দনীয়।  এ ঘটনা চট্টগ্রামের সাংবাদিক সমাজের মাঝে ক্ষোভের সঞ্চার করেছে।
বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল প্রযুক্তি আইনে দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, অন্যথায় চট্টগ্রামের সাংবাদিক সমাজ এ ব্যাপারে কঠোর অবস্থান নিতে বাধ্য হবে।

ডিসি/এসআইকে/এমএনইউ