যুবলীগ-ছাত্রলীগকে পথে বসিয়ে চট্টগ্রামে হেফাজত নেতা মামুনুল হক

বিশেষ প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>> 
সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থাপিত ভাস্কর্য/মূর্তি ভেঙে ফেলার বক্তব্য দিয়ে আলোচনায় আসা হেফাজতে ইসলাম বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক চট্টগ্রামে পৌঁছেছেন।  শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বিষয়টি দৈনিক চট্টগ্রামকে নিশ্চিত করে জানিয়েছেন- তিনি হাটহাজারীতে অবস্থান করছেন।  মাওলানা মামুনুল হক গতকাল বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতেই চট্টগ্রামে পৌঁছেছেন বলে তিনি জানান।
এদিকে, বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের হুমকিদাতা হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে প্রতিহতের ঘোষণা দিয়ে চট্টগ্রাম বিমানবন্দরের প্রবেশ মুখে দুই ঘণ্টা অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা।  সকাল থেকে তারা বিমানবন্দরের প্রবেশমুখে সড়কের ওপর অবস্থান নেন।  এ সময় তারা মামুনুলের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।  নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু শ’খানেক মোটরসাইকেল শোডাউন করে বিমানবন্দর সড়কে গিয়ে বসে পড়েন।
তার আগেরদিন বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে যুব-ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে চট্টগ্রামের যুবলীগ-ছাত্রলীগ আয়োজিত সমাবেশে চট্টগ্রামের মাটিতে মামুনুলকে পা ফেলতে দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়েছিল।  তাকে প্রতিহতেরও ডাক দিয়েছিলেন সংগঠন দু’টির প্রথমসারির নেতারা।
অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা হাটহাজারী সড়ক অবরোধ করে ঘণ্টাখানেক বিক্ষোভ করে।  দুপুরে জুমা’আর নামাজের পর ছাত্রলীগের নেতা-কর্মীরা অক্সিজেন এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে।
এছাড়াও চট্টগ্রামের প্রবেশদ্বার সিটি গেইটেও যুবলীগ নেতা মনোয়ার উল আলম চৌধুরীর অনুসারীরা অবস্থান নেয়।
চট্টগ্রামের বাঘা-বাঘা যুবলীগ-ছাত্রলীগের নেতা ও তাদের কর্মীদের পথে বসিয়ে অনেকটাই নির্বিঘ্নে চট্টগ্রামে পৌঁছান মাওলানা মামুনুল হক।  তাকে কড়া পাহাড়া দিয়ে হাটহাজারীতে পৌঁছে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।  বিভিন্ন সূত্রে জানা গেছে- নগরের প্রবেশদ্বার সিটি গেইট, হাটহাজারীতে প্রবেশের পথ অক্সিজেন আর বিমানবন্দরের সড়কটি অবরোধ করে যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা বসে থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে ভাটিয়ারি দিয়ে মামুনুল হককে হাটহাজারীতে পৌঁছে দেয়া হয়।
এই ঘটনায় চট্টগ্রামে অনেককে ঠাট্টার ছলে বলতে শোনা গেছে- ‘যুবলীগ-ছাত্রলীগকে পথে বসিয়ে বীরদর্পেই চট্টগ্রামের মাটিতে পৌঁছেছেন হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হক’।

ডিসি/এসআইকে/এনএজে