বৃহত্তর চট্টগ্রামের ৫০ ইউপিতে ভোট সোমবার

বিশেষ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বৃহত্তর চট্টগ্রামের চট্টগ্রাম, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজার জেলার ৪৬ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ করা হবে সোমবার (৭ ফেব্রুয়ারি)।  ৪৬ ইউপির ৪০৮টি ভোটকেন্দ্রের ১ হাজার ৩৯৬টি কক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।  এছাড়াও চট্টগ্রামের পটিয়া উপজেলার জিরি, ছনহরা, কচুয়াই ইউনিয়নের স্থগিত চারটি কেন্দ্রেও ভোট নেয়া হবে সোমবার।  সকল কেন্দ্রে আজ রবিবার নির্বাচনী সামগ্রী পাঠানো হলেও সোমবার ভোরে যাবে ব্যালট পেপার।
ইসি সূত্র জানায়, চট্টগ্রামের সাতকানিয়ার ১৬ ইউপির ১৪৫টি কেন্দ্রের ৬৭১ কক্ষে, খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ৫ ইউনিয়নের ৪৬টি কেন্দ্রের ১৪৩ কক্ষে, বান্দরবান জেলার সদর ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ ইউনিয়নের ৩১ ভোটকেন্দ্রের ৭১টি কক্ষে, রাঙামাটি জেলার বাঘাইছড়ি, লংগদু ও বরকল উপজেলার ১৯টি ইউনিয়নের ১৭৬টি ভোটকেন্দ্রের ৪৫৬ কক্ষে এবং কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার একটি ইউনিয়নের ১০ কেন্দ্রের ৫৫টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।
চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানান, ‘সপ্তম ধাপের নির্বাচনকে কেন্দ্র করে সবক’টি ভোটকেন্দ্রেই আমাদের নজরদারি আছে।  ভোট সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর আলাদা তৎপরতা থাকবে।  বিনা রক্তপাতে ও শান্তিপূর্ণ পরিবেশে যাতে নির্বাচন সম্পন্ন হয় সেই চেষ্টাই করছি।  সকল ইউপি ও ভোটকেন্দ্রে একই ব্যবস্থা নেয়া হচ্ছে’।

ডিসি/এসআইকে/আরএআর