পদ্মা সেতুর উদ্বোধনে চট্টগ্রাম মাতোয়ারা

বিশেষ প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
সারাদেশ ছাপিয়ে পদ্মাসেতুর জয়গান ছড়িয়েছে বিশ্বময়।  সেই সৌরভে মেতেছে বন্দর নগরী চট্টগ্রামও।  নানান আয়োজনে মাতোয়ারা বাণিজ্যিক নগরখ্যাত চট্টগ্রামও।  পদ্মাসেতুর উদ্বোধনকে সামনে রেখে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে বিকেল ৪ টায় আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও জমকালো কনসার্টের।  কনসার্টে গান পরিবেশেন করেন জনপ্রিয় ব্যান্ড দল আর্টসেল, তীরন্দাজ, নাটাই, সাসটেইনসহ স্থানীয় সংগীত শিল্পীরা।
প্রতীক্ষার পালা শেষে স্বপ্নযাত্রার নতুন অধ্যায় মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে শনিবার (২৫ জুন) দুপুর ১২ টার একটু আগে সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এ উপলক্ষে উৎসবে মেতে উঠেছেন পুরো চট্টগ্রামবাসী।  সেতুর উদ্বোধনী অনুষ্ঠান নগরীর ১০টি পয়েন্টে ডিজিটাল এলইডি টিভিতে সরাসরি সম্প্রচার করেছে মহানগর আওয়ামী লীগ। এলাকাগুলো হলো নিউমার্কেট চত্বর, পুরাতন রেলওয়ে স্টেশন চত্বর, স্টিলমিল বাজার, বাদামতলী মোড়, বড়পুল বঙ্গবন্ধু ভাস্কর্য চত্বর, অলংকার চত্বর, বহদ্দারহাট মোড়, অক্সিজেন মোড়, আন্দরকিল্লা মোড় ও জামালখান মোড়।
নগরীর অক্সিজেন মোড়ে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখা আব্দুল্লাহ গণি বলেন, ‘সত্যি সত্যি পদ্মা সেতু তৈরি হয়ে গেছে- এটা আমার বিশ্বাস হচ্ছে না।  শুরুর দিকে যখন পদ্মা সেতুর কথা বলত, তখন সবার অবিশ্বাস্য মনে হত।  আজ এটা উদ্বোধন হল।  দেশের জন্য একটা মাইলফলক এটা’।
এদিকে শনিবার (২৫ জুন) দিনব্যাপী নানা আনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম জেলা পুলিশসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।  নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে বিকেল ৪ টায় আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও জমকালো কনসার্টের।  কনসার্ট শেষে সন্ধ্যা ৭ টায় বর্ণিল আতশবাজি প্রদর্শন করা হয়।
এর আগে সকাল ৮ টায় চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনে র‍্যালি বের করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।  পৌনে ৯ টায় নগরীর এমএ আজিম স্টেডিয়ামে ‘স্বপ্নের পদ্মা সেতু: বাংলাদেশের সাহসের প্রতীক’ শীর্ষক জেলা প্রশাসনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডিসি/এসআইকে/এমএসএ