১৭ বছর পর সম্মেলন, আবারও চট্টগ্রাম দক্ষিণ আ’লীগের নেতৃত্বে মোসলেম ও মফিজুর

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
প্রায় ১৭ বছর পর হওয়া সম্মেলনে ১৭ বছর ধরে দায়িত্ব পালন করা মোসলেম-মফিজুরের হাতেই রাখা হয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নিয়ন্ত্রণ। সভাপতি পদে আবারও মোসলেম উদ্দিন আহমদ এমপি ও সাধারণ সম্পাদক পদে মফিজুর রহমান নির্বাচিত হয়েছেন এই সম্মেলনে।
সোমবার (১২ ডিসেম্বর) বেলা ৩ টায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ তাদের নাম ঘোষণা করেন।
এর আগে সকাল ১০ টায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামের সামনের মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খান এমপি, দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।
সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই হয়েছিল দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। ওই সম্মেলনে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সভাপতি ও মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১২ সালে আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পর কেন্দ্র থেকে মোসলেম উদ্দিন আহমদকে সভাপতি ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

ডিসি/এসআইকে/এসইউ