সবক্ষেত্রে স্মার্ট কার্ড ব্যবহার এখন অনিবার্য : সিইসি

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দেশে প্রযুক্তিগত উন্নয়নের ফলে স্মার্ট কার্ডের ব্যবহার এখন অনিবার্য হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিইসি কাজী হাবিবুল আউয়াল।
রবিবার (২০ মার্চ) সকালে সন্দ্বীপ পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিইসি বলেন, বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন ছাড়াও প্রযুক্তিগত বহুমাত্রিক উন্নয়ন হয়েছে দেশে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটালি এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন।  প্রতিটি কাজে এখন স্মার্টকার্ড প্রয়োজন হচ্ছে।  ফলে স্মার্ট কার্ডের ব্যবহার এখন অনিবার্য হয়ে দাঁড়িয়েছে।  তিনি বলেন, স্মার্ট কার্ড প্রদানের দায়িত্ব নির্বাচন কমিশনের।  আমরা চেষ্টা করছি দায়িত্বটি সুচারুরূপে পালন করতে।  এই স্মার্ট কার্ডটি খুবই গুরুত্বপূর্ণ।  সকলের কাছে অনুরোধ, এই কার্ডটি যাতে সংরক্ষণ করা হয়।
সন্দ্বীপ উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান, পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহজাহান, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান, সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম প্রমুখ।

ডিসি/এসআইকে/এসইউ