মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেয়ায় ২ ছাত্রলীগ নেতা বহিষ্কার সীতাকুণ্ডে

সীতাকুণ্ড প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।  তারা হলেন- উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. গিয়াস উদ্দিন এবং সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের প্রচার সম্পাদক মো. আজিজুল হক আজিজ।  বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম রিয়াদ জিলানী।
ভাটিয়ারী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. শাহিন ও সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাজিম এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
সংসদে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের বিরোধিতা করে এক ব্যক্তি ফেসবুকে স্ট্যাটাস দেন।  আর সেটি শেয়ার করেন ভাটিয়ারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সভাপতি গিয়াস উদ্দিন।  অপরদিকে মামুনুল হকের ঘটনা নিয়ে তারপক্ষে ফেসবুকে স্ট্যাটাস দেন সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের প্রচার সম্পাদক আজিজ।  দুইজনের বিষয়টি দলের দৃষ্টিগোচর হলে সংগঠনের নীতি আদর্শ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদেরকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।
এব্যাপারে সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগ থেকে বহিষ্কৃত প্রচার সম্পাদক মো. আজিজুল হক বলেন, আমি দীর্ঘদিনের মুজিবাদর্শের একজন সৈনিক।  ছোটকাল থেকেই আমি এ আদর্শ লালন করছি।  আমার ফেসবুক আইডি হ্যাক হওয়ার কারণে কে বা কারা আমার আইডি থেকে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেয়।  আইডি উদ্ধার হওয়ার পর আমি পোস্টটি ডিলেট করে দিই।  দল থেকে অব্যাহতির বিষয়টি দুঃখজনক।
অপর বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, আমার ব্যবহৃত মোবাইল সেটটি চুরি হয়ে যায়।  যারা চুরি করেছে তারাই পোস্টটি শেয়ার করেছে।  মোবাইল চুরির বিষয়টি আমি থানাকেও অবহিত করেছি।
এদিকে দুই ছাত্রলীগ নেতার অব্যাহতি বিষয়টি নিশ্চিত করে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শিহাব উদ্দিন বলেন, দুইজনই হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দিয়ে সংগঠনের নীতি আদর্শ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করছেন।  এ কারনে সংগঠন থেকে দুইজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউ