পাহাড়তলীতে ত্রাণ সামগ্রী দিলো থানা আওয়ামী লীগ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ত্রাণ বিতরণ করেছে পাহাড়তলী থানা আওয়ামী লীগ। রবিবার (২২ আগস্ট) দুপুরে স্থানীয় সিডিএ মার্কেট চত্বরে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
এই উপলক্ষে আয়োজন করা হয় আলোচনা সভার। পাহাড়তলী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ নুরুল আবছার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। শুধু ভৌগোলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়, মূল লক্ষ্য সাম্য-মৈত্রী- শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সে আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন। এবারের জাতীয় শোক দিবস ভিন্নমাত্রায় এসেছে। এটা হলো করোনাকালের দুর্যোগ-দুর্বিপাক মোকাবেলা করে সুন্দর একটি আগামীর প্রত্যাশা।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুকে ৭৫’র ১৫ আগস্ট সপরিবারে হত্যা করে একাত্তরের পরাজিত অপশক্তির দোসররা ভেবেছিল আবার পাকিস্তান কায়েম হবে। সেদিন যা ঘটেছিল তা পৃথিবীর জঘন্যতম অপরাধ। কখনো কখনো শোক শক্তির উৎস হয়। শোককে শক্তিতে পরিণত করতে পেরেছি বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে এবং দাঁড়াবেই। এ অভিশাপ মোচনে আগেভাগে দলের এবং আমার, আপনার ও সবার আত্মশুদ্ধি প্রয়োজন। ইতিহাস বিকৃতিতে পাপবিদ্ধদের শোধন চাই।
থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর আহমদ মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আলহাজ্ব শফর আলী, পাহাড়তলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আসলাম হোসেন, শেখ লোকমান হোসেন, মো. অহিদুল আমিন, মো. আনোয়ার হোসেন, কামাল উদ্দিন মাস্টার, আবদুল আউয়াল বিপ্লব, এরশাদুল আমিন, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক কাউন্সিলর আলহাজ্ব মো. নুরুল আমিন, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, সরাইপাড়া ওয়ার্ড আ’লীগের যুগ্ম আহবায়ক ছাবের আহমদ সওদাগর, উত্তর পাহাড়তলী ওয়ার্ড আ’লীগের যুগ্ম আহ্বায়ক সরওয়ার মোরশেদ কচি, যুগ্ম আহ্বায়ক কাউন্সিলর জহুরুল আলম জসিম ও এরশাদ মামুন, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আসলাম সওদাগর, উত্তর কাট্টলী ওয়ার্ড আ’লীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান চৌধুরী ও গিয়াস উদ্দিন জুয়েল, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর তসলিমা নূর জাহান রুবি প্রমুখ।

ডিসি/এসআইকে/আরএআর