সীতাকুণ্ডে ত্রিপুরা ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ

রকি দাশ, দৈনিক চট্টগ্রাম >>>
পিছিয়ে থাকা হতদরিদ্র পাহাড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবারগুলোকে শীত নিবারণে কম্বল দিয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক চট্টগ্রাম আগ্রাবাদ ও প্রবর্তক শাখা। চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ভোরের আলো’র সহযোগিতায় এসব গরীব ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়।
বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দিনব্যাপি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাধীন ছোট কুমিরা রহমতপুর ত্রিপুরা পাড়া, কুমিরায় মহাদেবপুর ত্রিপুরা পাড়া এবং ছোট কুমিরার রহমতপুর-মহাদেবপুর দরিদ্র বাঙালি প্রায় ২০০ পরিবারকে এই কম্বলগুলো দেয়া হয়।
এসময় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক আগ্রাবাদ শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নিয়ামত উল্লাহ, প্রবর্তক মোড় শাখার সহকারী ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ উল্লাহ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. তাওহিদুল আলম, এশিয়ান টেলিভিশনের চট্টগ্রাম প্রধান ও ২৪ টিভির চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, ভোরের আলো’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী মো. শফিকুল ইসলাম খান, শেয়ার বিজ পত্রিকার চট্টগ্রাম প্রধান মো. সাইফুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এর আগ্রাবাদ ও প্রবর্তক শাখার সিনিয়র অফিসার সাঈদ মাহমুদ ফয়সাল, প্রিন্সিপাল অফিসার আরাফাত রহমান রিয়াদ, সাঈদ হোসাইন মাঈনউদ্দিন চৌধুরী, ভোরের আলো’র আইটি এক্সপার্ট রকি দাশ, ভোরের আলো সীতাকুণ্ড যুব টীমের সদস্য মো. আহসান হাবীব সাগর, লোকনাথ দাস, মো. আশরাফুল হাসান, মো. আশিকুর রহমান প্রমুখ।
এসময় স্থানীয় ত্রিপুরা পল্লীর কার্বারি, পাড়া প্রধান ও তাদের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন।
উল্লেখ্য, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক তাদের সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে প্রতিবছর নানান কর্মসূচি বাস্তবায়ন করে থাকে। অন্যদিকে একাধিক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগঠন ভোরের আলো মূলক শিশু, কিশোর, কিশোরী ও যুব জনগোষ্ঠীর অধিকার বাস্তবায়ন, তাদের দক্ষতামূলক প্রশিক্ষণসহ নানান কার্যক্রম পরিচালনা করে থাকে স্বেচ্ছাসেবার মাধ্যমে।

ডিসি/এসআইকে/আরডি