স্কুল-কলেজ খুলে দিতে সরকারকে আইনি নোটিশ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আগামি ১৬ জানুয়ারি থেকে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকার প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছে।  সোমবার (১১ জানুয়ারি) গাজীপুরের ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাইয়ুম সরকারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী এ নোটিশ পাঠান।
শিক্ষাসচিব ও শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (বিজি) বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে।  নোটিশে আগামি ১৬ জানুয়ারি থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সরকারের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।
নোটিশে বলা হয়েছে, করোনার কারণে গত বছরের মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  এ পর্যন্ত ১১ বার বন্ধের নোটিশ দিয়েছে সরকার।  দীর্ঘ দিন স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর এর বিরূপ প্রভাব পড়ছে।
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা এ সময়ে বাইরে ঘুরাঘুরি করছে, টিভি দেখে সময় ব্যয় করছে।  এ ছাড়া মোবাইল ফোন ব্যবহার করে খারাপ অভ্যাস হয়ে যাচ্ছে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।  শিক্ষার্থীদের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা চাওয়া হয়েছে।
উল্লেখ্য, গত বছর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।  এরপর দফায় দফায় সে বন্ধ আরও বাড়ানো হয়।

ডিসি/এসআইকে/এমএসএ