জায়েদ খানকে ১৭ সংগঠনের ‌‘বয়কট’!

বিনোদন ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
চলচ্চিত্রের ‘স্বার্থবিরোধী কর্মকাণ্ডের’ অভিযোগে চিত্রনায়ক-প্রযোজক ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কটের কথা ভাবছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সংগঠন!  আজ মঙ্গলবার (১৪ জুলাই) বিকাল ৪ টায় প্রযোজক সমিতির কার্যালয়ে ১৭ সংগঠনের প্রতিনিধিদের নিয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  যেখানে উপস্থিত ছিলেন না বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কেউ।  মূলত প্রযোজক-পরিবেশক সমিতি জায়েদ খানের বিরুদ্ধে ‘সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের’ অভিযোগ পেয়েছে।
বিষয়টি একাধিকবার সামনে আসায় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির পক্ষ থেকে গতকাল (১৩ জুলাই) তার বিরুদ্ধে পাঠানো হয় কারণ দর্শানোর নোটিশ।  তার বক্তব্য সন্তোষজনক না পাওয়া পর্যন্ত তাকে বয়কট করা হবে, পাশাপাশি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকেও সাবধান করে চিঠি দেওয়া হবে।  এমনটাই সিদ্ধান্ত নিয়েছে ১৭ সংগঠনের নেতারা।
বিষয়টি নিয়ে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আমাদের সবার জন্য প্রযোজক সমিতি একটি নীতিমালা করেছে।  সেটা যারা প্রতিহত করার চেষ্টা করবে বা মানবে না তাদের বয়কট করা হবে।  শুধু একজন (জায়েদ) নয়, এটা একাধিক ব্যক্তির জন্যও প্রযোজ্য। আগামিকাল (১৫ জুলাই) দুপুর ১ টায় আমরা একটি সংবাদ সম্মেলন করছি। সেখানে বিস্তারিত জানাবো’।
এদিকে ১৩ জুলাই জায়েদ খানকে পাঠানো নোটিশে উল্লেখ করা হয়, ‌‘চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমাতে গত অক্টোবরে একটি নীতিমালা প্রণয়ন করেছে সমিতি।  এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণের খরচ ন্যূনতম ১৫ লাখ টাকা কমে যাবে।  কিন্তু এই কাজে অসহযোগিতা করতে জায়েদ খান বিভিন্ন শিল্পী ও প্রযোজককে উৎসাহিত করছেন।  এমনকি মুঠোফোনে এসএমএস পাঠিয়ে তিনি এটা করছেন’।
একই অভিযোগে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা মিশা সওদাগরকে সতর্ক করে ১৫ জুলাই চিঠি পাঠানো হবে বলে জানিয়েছে প্রযোজক ও পরিচালক সংগঠনের নেতারা।
আজকের (১৪ জুলাই) বৈঠকে উপস্থিত ছিলেন শিল্পী সমিতি ছাড়া চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

ডিসি/এসআইকে/এমএসএ