‘জেমস বন্ড’ মারা গেছেন

44

বিনোদন ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
অস্কারসহ অসংখ্য পুরস্কার জয়ী ও জেমস বন্ড খ্যাত অভিনেতা শন কানারি মারা গেছেন।  শনিবার (৩১ অক্টোবর) বিবিসি এক প্রতিবেদনে স্ককটিস এ অভিনেতার মৃত্যুর খবর জানানো হয়।  মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯০ বছর।  কানারি বেশ কিছুদিন যাবত শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।
নিজেকে ‘সুদর্শন অস্ট্রেলিয়ান’ বলে দাবি করা এই ভদ্রলোকের ভালোই দম্ভ আর আত্মবিশ্বাস ছিল নারীদের ব্যাপারে।  এজন্যই হয়তো শূন্য অভিনয় দক্ষতা বা অভিজ্ঞতা নিয়েও অনায়াসেই জেমস বন্ডের মতো রোল পেয়ে গিয়েছিলেন তিনি!
থ্রিলার অভিনয়ের জন্য বিখ্যাত এ অভিনেতা কানারি অস্কার, দুটি বাফটার, তিনটি গোল্ডেন গ্লোবস জিতেছেন।  শন কানারি নিজেকে ‘বন্ড, জেমস বন্ড’ হিসেবে পরিচয় দিতে পছন্দ করতেন।  ২০১৪ সালে স্কটল্যান্ডের স্বাধীনতার পক্ষে অবস্থান নিয়ে শন কানারি রাজনীতির মাঠে উত্তাপ ছড়ান।
শন কনারি অভিনীত জেমস বন্ড সিরিজের হিট ছবি গোল্ডফিঙ্গার-এর থিম সং-এর একটি লাইন উল্লেখ করে রেডিও টাইমস-এর প্রধান সম্পাদক বলেন, শন কনারি আবারো এটাই প্রমাণ করলেন যে তিনিই হলেন কিংবদন্তি কিং জেমস বন্ড, যার স্পর্শে সবকিছু সোনায় পরিণত হয়েছে।  ১৯৬২ সালে ডক্টর নো সিনেমার মধ্য দিয়ে বন্ড-এর পৃথিবীতে পা রাখেন শন কনারি।  একে একে করেন ফ্রম রাশিয়া উইথ লাভ, গোল্ডফিঙ্গার, থান্ডারবল, ইউ অনলি লিভ টোয়াইস, ডায়মন্ডস আর ফরএভার, নেভার সে নেভার অ্যাগেইন ছবিগুলো।

ডিসি/এসআইকে/এসএজে