কান্নার ফসল ঘরে উঠলো রিয়াজের

বিনোদন ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকেন্দ্রিক চমক যেন শেষই হচ্ছে না।  বুধবার (৬ এপ্রিল) বিকালে এই সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে শপথ নিলেন নায়ক রিয়াজ!  একই দিনে সমিতির সদস্যপদ ফিরে পেলেন ১০৩ জন।
যে সদস্যদের ভোটাধিকার ফেরানোর জন্য নির্বাচনের মাঠে হাউমাউ করে কাঁদেন নায়ক রিয়াজ!  অবশেষে একই দিনে স্বস্তি ফেরে রিয়াজের মনে।  অনেকেই বলছেন, নির্বাচনে বিপুল ভোটে পরাজিত হলেও সমিতির বৈঠক থেকে কান্নার ফসল ঘরে উঠলো রিয়াজের।
বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্যদের মিটিং শেষে রিয়াজের শপথ ও ১০৩ সদস্যের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান সভাপতি ইলিয়াস কাঞ্চন।
সদ্য বিতর্কিত নির্বাচনে কাঞ্চন-নিপুণ পরিষদের হয়ে সহ-সভাপতি পদে নির্বাচন করে ফেল করেন রিয়াজ।  অন্যদিকে কার্যকরী পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন রোজিনা শপথ না নিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেন।  বুধবার সন্ধ্যায় মূলত রোজিনার স্থলাভিষিক্ত হলেন রিয়াজ।
অন্যদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পূর্ণ সদস্য পদ হারানো ১৮৪ জনের মধ্যে ১০৩ জনের সদস্যপদ ফিরিয়ে দিলেন ইলিয়াস কাঞ্চন।  এর ফলে ১০৩ জন সদস্য আবারও ভোটাধিকারসহ সমিতির অন্যান্য সুবিধা পাবেন।
কাঞ্চন জানান, ১৮৪ সদস্যের মধ্যে ২০ জন মারা গেছেন, বাকি ৬১ জনের খোঁজ খবর এখনও পাওয়া যায়নি।
১৮৪ সদস্যের পদ ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের আদেশ এসেছিল গত ফেব্রুয়ারি মাসেই।  সেই আদেশের সূত্র ধরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয় শেষ বৈঠকে।  এফডিসিতে সমিতির কার্যালয়ে মিটিং শুরু হয় বুধবার (৬ এপ্রিল) বিকাল ৪ টায়।  এতে উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, নিপুণ, সাইমন, অমিত হাসান, শাহনূর, আরমান, কেয়া প্রমুখ।
এদিকে এখনও জায়েদ খান অভিযোগ করে চলেছেন, নিপুণ আদালত অবমাননা করে সমিতির কার্যক্রম পরিচালনা করছেন।

ডিসি/এসআইকে/এমএসএ