ফটিকছড়িতে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বাজারে বিক্রি, ডিলারসহ আটক ৩

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ধর্মপুর ইউনিয়নের আজাদীবাজার এলাকা থেকে খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বাজারে বিক্রিকালে ডিলারসহ তিনজনকে আটক করেছে উপজেলা প্রশাসন। এসময় বস্তায় ৩০ কেজি করে মোট ১২০ কেজি ওজনের চার বস্তা ওএমএস এর চাউল জব্দ করা হয়। আজ শুক্রবার (১৭ এপ্রিল) সকালে ওএমএস ডিলার সরোয়ার জামাল বাবুলসহ সংশ্লিষ্ট আরো দু’জনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন তার গুদামকর্মী খোকন ও ক্রেতা কবির। আটককৃত ডিলার সরোয়ার জাহান বাবুল ধর্মপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সায়েদুল আরেফিন দৈনিক চট্টগ্রামকে বলেন, সকালে খবর আসে খোলা বাজারে খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বিক্রি করা হচ্ছে। আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে ৪ বস্তা (১২০ কেজি) চাউলসহ ঘটনায় জড়িতদের হাতেনাতে আটক করেছি। এসময় ডিলার বাবুলের গুদাম সিলগালা করে দেয়া হয়েছে। এ ঘটনায় ফটিকছড়ি থানায় নিয়মিত মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাউল ডিলারদের মাধ্যমে অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে দেওয়া হয়। এ প্রকল্পের আওতায় একজন কার্ডধারী ১০ টাকা কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি চাউল কিনতে পারেন।

ডিসি/এসআইকে/এমজেইউ