হরতালে গণপরিবহন চলবে : মালিক সমিতি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
হেফাজতে ইসলামের ডাকা আগামিকাল রবিবারের (২৮ মার্চ) হরতালে ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস, মিনিবাস চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।  শনিবার (২৭ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।
সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকারের সই করা এই বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজত ইসলামের ডাকা আগামিকাল ২৮ মার্চের হরতালের মধ্যে বাস চালু রাখা উপলক্ষে আলোচনা করার জন্য আজ ২৭ মার্চ বেলা ১২ টায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।
সভায় পরিবহন নেতারা বলেন, আমরা পরিবহন ব্যবসায়ী। হরতাল হলে আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবো।  এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।  তারা আহুত হরতালে ঢাকা শহর ও শহরতলীর সব রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখার ঘোষণা দেন।
সভায় সিদ্ধান্ত অনুযায়ী, হরতালের দিন ঢাকা শহর ও শহরতলী রুটে বাস-মিনিবাস চলাচল করবে।  যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটেও গাড়ি চলাচল করবে।
সভায় হেফাজতে ইসলামের আহুত হরতালের দিন গাড়ি চলাচলে যাতে কোনো রকম বাধা সৃষ্টি না হয় সেজন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ করেন।
সভায় সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।  এছাড়া ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়েদাবাদ আন্তঃজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা সেখানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে গতকাল শুক্রবার রাজধানী, চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনরতদের ওপর পুলিশি হামলা ও চার জন নিহত হওয়ার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করে হেফজতে ইসলাম।

ডিসি/এসআইকে/এমএসএ