চট্টগ্রামে চা বোর্ড উদযাপন করলো শেখ রাসেল দিবস

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রামে অবস্থিত বাংলাদেশ চা বোর্ড সারম্বরে উদযাপন করেছে শেখ রাসেল দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষে প্রতিষ্ঠানটি বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করে।
সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় নগরের বায়েজিদে চা বোর্ডের প্রধান কার্যালয়ের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাংলাদেশ বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়ালি এই আলোচনা সভায় যোগ দেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি বলেন স্বৈরাচারবিরোধী আন্দোলন, ছয় দফা প্রণয়ন, ঊনসত্তরের গণআন্দোলন, মুক্তিযুদ্ধ এবং মহান স্বাধীনতা অর্জনের পর দেশগঠনের প্রচেষ্টা– এতসব কর্মমুখর সময়ের মধ্যে শেখ রাসেলের জন্ম ও বেড়ে ওঠা। বাঙালি জাতির জন্মলগ্নের গুরুত্বপূর্ণ সময়গুলোজুড়ে ডানা মেলেছে তার শৈশব। বর্তমান প্রজন্মের শিশু-কিশোরদেরকে উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে শিশু-কিশোরদের মধ্যে শেখ রাসেলের স্মৃতি অম্লান থাকবে। একই সঙ্গে আগামী দিনে বাংলাদেশকে পরিচালনাসহ নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে শেখ রাসেলের দীপ্ত প্রত্যয়কে হৃদয়ে ধারণ করে তারা উন্নত বাংলাদেশ গড়ার শক্তিতে বলীয়ান হবে এটাই আজকের এ দিনে আমাদের প্রত্যাশা।
বোর্ডের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ও যুগ্মসচিব ড. নাজনীন কাউসার চৌধুরী, বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের (বিটিআরআই) পরিচালক ড. মোহাম্মদ আলী, প্রকল্প উন্নয়ন ইউনিটের ভারপ্রাপ্ত পরিচালক ড. একেএম রফিকুল হক, উপ-পরিচালক (পরিকল্পনা) মুনির আহমদ।

ডিসি/এসআইকে/আরসি