চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু মঙ্গলবার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম চেম্বার অব কমার্সের আয়োজনে আগামি মঙ্গলবার (৩১ মে) শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৯তম আসর।  রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে।  করোনার কারণে গত দুই বছর বন্ধ ছিল মেলার আয়োজন।
রবিবার (২৯ মে) মেলা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান চট্টগ্রাম চেম্বারের সভাপতি ও মেলা কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম।  চেম্বারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে বেলা ১১ টায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
চেম্বার সভাপতি লিখিত বক্তব্যে বলেন, ‘২৮ বছর ধরে দেশীয় পণ্যের প্রসার ও প্রচারের লক্ষ্যে আমরা চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করে আসছি।  এবারের ২৯তম আসরে থাকছে ১৭টি প্রিমিয়ার প্যাভিলিয়ন।  এ ছাড়া প্রিমিয়ার, মেগা ও গোল্ড মিলিয়ে মোট স্টল থাকছে ৩৭০টি।  যেখানে মোট ৩১০ টির অধিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।  এ বছর মেলায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপন করা হচ্ছে।  মেলায় নিজস্ব পণ্য নিয়ে অংশ নেবে ভারত, থাইল্যান্ড ও ইরানের বিভিন্ন স্টল।  আগামি ৩১ মে মঙ্গলবার বেলা সাড়ে ৩ টায় মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’।
গতবারের মতো এবারও মেলার টিকিট মূল্য ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।  তবে নগরীর বিভিন্ন স্কুলের শিশু থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা বিনা মূল্যে মেলায় প্রবেশ করতে পারবে।  প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মাসব্যাপী এই মেলা চলবে।  মেলা প্রাঙ্গণ ফ্রি ওয়াইফাই’র আওতায় থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি তরফদার রুহুল আমিন, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, মেলা কমিটির কো-চেয়ারম্যান অহিদ সিরাজ চৌধুরী স্বপন ও অঞ্জন শেখর দাশ।

ডিসি/এসআইকে/আরএআর