কাপ্তাইয়ে ৬৮৪ মৎস্যজীবী পরিবারে খাদ্যশস্য বিতরণ দীপংকর তালুকদারের

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি >>>
কাপ্তাই হ্রদে মৎস আহরণ বন্ধকালীন সময়ে মৎস্যজীবী পরিবারকে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ (চাল) বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে।  সোমবার (২৭ জুন) বেলা ১১ টার সময় রাঙামাটির কাপ্তাই ৪নং ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের সভাপতিত্বে এই কার্যক্রম সম্পন্ন হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী ও দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক।
এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রুহুল আমিন, কাপ্তাই থানার ওসি কাজী জসিম উদ্দিন, কাপ্তাই প্রজেক্ট পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. শাহিনুর রহমান, রাঙামাটি জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মো. হানিফ, ৪ নম্বর কাপ্তাই ইউপির চেয়ারম্যান আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম খলিল, বাংলাদেশ মৎস উন্নয়ন কর্পোরেশন প্রতিনিধি, ইউপি সদস্য, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও খাদ্যশস্য গ্রহণকারী পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় থেকে জুন ২০২২ মাসের বরাদ্দকৃত ১৩ হাজার ৭২০ কেজি চাল কাপ্তাই হ্রদের মৎস্যজীবী ৬৮৪ জনের মাঝে (প্রত্যেককে ২০ কেজি) বিতরণ করা হয়।
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন কার্যক্রম বৃদ্ধির জন্য প্রতি বছরের মতো গত ১ মে থেকে আগামি ৩ মাসের জন্য কাপ্তাই হ্রদে মৎস আহরণ ও বিপণন কার্যক্রম বন্ধ রয়েছে।  সরকার কর্তৃক তালিকাভুক্ত কর্মহীন মৎসজীবীদের জন্য উক্ত বিশেষ ভিজিএফ (চাল) মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বরাদ্দ দেয়া হয়েছে বলে জানা যায়।

ডিসি/এসআইকে/এমএ