করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জর্ডানে স্কুল বন্ধ ঘোষণা

26

আন্তর্জাতিক ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়া এবং আগের তুলনায় বেড়ে যাওয়ায় সোমবার (১৪ সেপ্টেম্বর) থেকে দুই সপ্তাহের জন্য অধিকাংশ স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জর্ডান সরকার।  তবে গত বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।
জানা গেছে, করোনার সংক্রমণের কারণে দেশটির সানা ও বাকা জেলার স্কুল বন্ধ করা হয়েছে।  বন্ধের দুই সপ্তাহ শিক্ষার্থী ঘরে বসে অনলাইনে ক্লাস করবে।  সংক্রমণ বেশি হওয়ায় আম্মানের কিছু স্কুল আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার করা হচ্ছে।  রাজধানী আম্মানের ১১টি বড় ভবনের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।  আম্মানের গভর্নর সাদ সিহাব বলেন, শাহাব, জুবাইহা, কুইয়েশমা ও সুইলেহকে আইসোলেশন এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।
দেশটির সংবাদমাধ্যম-বিষয়ক মন্ত্রী আমজাদ আদাইলেহ এক সংবাদ সম্মেলনে বলেন, ছোট মার্কেটগুলোও বন্ধ থাকবে।  কেন্দ্রীয় মার্কেটগুলোয় ভিড় এড়ানোর জন্য সরকার নতুন কৌশল গ্রহণ করেছে।  লোকজন সরকারি সতর্কতা উপেক্ষা করায় করোনার সংক্রমণ বেড়ে গেছে।  যারা নিয়ম লঙ্ঘন করবে, তাদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ নেবে।
দেশটির শিক্ষা মন্ত্রী তায়সির নুয়াইমি সব স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।  একইসঙ্গে ইসলাম বিষয়ক মন্ত্রী মোহাম্মদ খালাইলাহ মসজিদসমূহ বন্ধ রাখারও ঘোষণা দিয়েছেন।  জর্ডানে সোমবার করোনা সংক্রমণে দু’জন মারা গেছে।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ জনে।  নতুন করে ২১৪ জন আক্রান্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫২৮ জনে।  দেশটির স্বাস্থ্য মন্ত্রী সাদ জাবের এ তথ্য জানান। সূত্র- সিনহুয়া

ডিসি/এসআইকে/এমএসএ