দুবাইয়ে বাংলাদেশি গ্যারেজ মালিক পেলেন ২৩ কোটি টাকার লটারী

আন্তর্জাতিক ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
দুবাইয়ে বাজিমাত করেছেন এক বাংলাদেশি। রাতারাতি তিনি গ্যারেজ মালিক থেকে এখন কমপক্ষে ২৩ কোটি টাকার (এক কোটি দিরহাম) মালিক।  যেন এক জাদুর চেরাগ এসে ধরা দিয়েছে তার হাতে।  তা হলো একটি টিকেট, যার নম্বর ০০৮৩৩৫।  এই নম্বরের টিকেট জিতেছে বিগ টিকেট জ্যাকপট র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার।  আর সঙ্গে সঙ্গে মুহূর্তেই বাংলাদেশের শাহেদ আহমেদ মৌলভি ফায়েজের কপাল খুলে গেছে।  এ ঘোষণা শোনার পরও সংযুক্ত আরব আমিরাতের আল আইনে নিজের গ্যারেজে কাজে ব্যস্ত তিনি।  তখনও ধীর স্থির তিনি।
অবলীলায় কাজ করে যাচ্ছিলেন।  গ্যারেজে যাওয়া কাস্টমারদের সঙ্গে নম্র ব্যবহার করছিলেন।  এ ঘটনা গতকাল শনিবারের।  এ খবর দিয়েছে অনলাইন গালফ টুডে।  এতে আরো বলা হয়, টিনেজ বয়সে দুবাই গিয়েছেন শাহেদ আহমেদ।  তবে তার বাড়ি বাংলাদেশের কোথায় তা জানা যায়নি।  দুবাই যাওয়ার পর এক কাজ থেকে আরেক কাজ ধরেন তিনি।  শেষ পর্যন্ত আল আইনে নিজের একটি গ্যারেজ খুলে বসেন।  সব মিলে সংযুক্ত আরব আমিরাতে তার অবস্থান ৪০ বছর ধরে।
বিগ টিকেট লটারি অনেকবার কিনেছেন তিনি। কিন্তু পুরস্কার কানের কাছ দিয়ে উড়ে গেছে।  এখন তার বয়স ৫৫ বছর।  আগের মতোই কোনো এক রাস্তার মোড় থেকে কিনেছিলেন একটি টিকেট।  তাতেই বাজিমাত হয়ে গেছে।  একই র‌্যাফেল ড্রতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ভারতের অভিবাসী রমন নাম্বিয়ার মোহন।  তার পুরস্কারের অর্থমূল্য ৫০ লাখ দিরহাম।
বিগ টিকেট তাদের ফেসবুক পেজে বাংলাদেশের শাহেদকে অভিনন্দন জানিয়ে পোস্ট দিয়েছে।  তাতে তারা লিখেছে, ০০৮৩৩৫ নম্বরের টিকেট নিয়ে বিজয়ী হওয়ায় বাংলাদেশের শাহেদ আহমেদ মৌলভী ফায়েজকে অভিনন্দন।  তিনি বিগ ১০ মিলিয়ন সিরিজে এক কোটি দিরহাম পুরস্কার জিতেছেন।
এই র‌্যাফেল ড্রতে বিলাসবহুল একটি গাড়ি জিতেছেন ভারতের আরেক অভিবাসী মানিকানন্দ থিয়াগারাজনি।  তার টিকেট নাম্বার ০১৬১২১।  তিনি জিতেছেন রেঞ্জ রোভার গাড়ি।  সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘদিন ধরে এই বিগ টিকেট র‌্যাফেল ড্র আয়োজন করে যাচ্ছে আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দর, আল আইন বিমানবন্দর এবং অনলাইন বিগটিকেট ডট এই।

ডিসি/এসআইকে/এমএসএ