তিনি প্রতিদিন আয় করেন ১২০০ কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
এশিয়ার সেরা ধনীদের তালিকায় এবার মুকেশ আম্বানির পরই গৌতম আদানির নাম উঠে এসেছে। সম্প্রতি ‘আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়া ধনী তালিকা’ অনুযায়ী প্রকাশ পেয়েছে এমনই তথ্য।
শুক্রবার (১ অক্টোবর) এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়’।
ওই সংস্থার সমীক্ষায় জানা গেছে, আদানির সম্পত্তিও বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। গত বছরের তুলনায় প্রায় পাঁচগুণ সম্পত্তি বৃদ্ধি পাওয়ার পর বর্তমানে এ তালিকায় দুই নম্বরে উঠে এসেছে তার নাম। তার দৈনিক আয় ১ হাজার ২ কোটি টাকা। চীনের বিশিষ্ট ব্যবসায়ী ঝং শানশানকে পেছনে ফেলে তিনি এ অবস্থানে এসেছেন।
এদিকে আদানির ওপরে থাকা দেশের সবচেয়ে বড় শিল্পপতি মুকেশ আম্বানির আয় ৭ লাখ ১৮ হাজার কোটি টাকা।
এই প্রথমবার গৌতম আদানি ও তার ভাই বিনোদ শান্তিলালা আদানি একসঙ্গে প্রথম দশের তালিকায় এলেন। বিনোদ শান্তিলালা আদানি আছেন তালিকার আট নম্বরে। তার মোট সম্পত্তির পরিমাণ ১ লাখ, ৩১ হাজার কোটি টাকা।
ভারতীয় শিল্পপতিদের জন্য সুখবরের শেষ এখানেই হচ্ছে না। তালিকায় তিন নম্বরে আছেন এইচসিএল গ্রুপের অন্যতম কর্ণধার শিব নাদার। তিনি ও তার পরিবারের যৌথ আয় ২ লাখ ৩৬ হাজার ৬০০ কোটি টাকা। চতুর্থ স্থানে আছেন এসপি হিন্দুজা। তার আয় ২ লাখ ২০ হাজার কোটি টাকা। পঞ্চম লক্ষ্মী মিত্তল, তার আয় ১ লাখ ৭৪ হাজার ৪শ’ কোটি টাকা। এছাড়া তালিকায় আছেন সাইরাস এস পুনাওয়াল, রাধাকৃষ্ণন ধামানি প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএসএ