বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা

আন্তর্জাতিক ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
বিহারের গয়া জেলায় পুলিশের চর সন্দেহে একই পরিবারের চারজনকে হত্যা করেছে মাওবাদীরা। বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে দুটি বাড়ি।
শনিবার (১৩ নভেম্বর) দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বিহার পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা। শুরু হয়েছে ঘটনার তদন্ত।
স্থানীয় পুলিশ সূত্রের খবর, সরযূ সিং ভক্তের বাড়িতে বিস্ফোরণ ঘটে। সেই বাড়ির বাসিন্দা একই পরিবারের চার সদস্যকে মেরে ঝুলিয়ে দেয় নকশালরা। নিহতদের মধ্যে দুজন নারীও রয়েছেন। নিহতরা হলেন—সত্যেন্দ্র সিং, মহেন্দ্র সিং, মনোরমা দেবী ও সুনীতা সিং। চারজনকে খুন করার পর দেওয়ালে বার্তাও লিখে গিয়েছে মাওবাদীরা।
দেওয়ালে লেখা হয়েছে- ইতোপূর্বে ওই পরিবারের সদস্যরা ষড়যন্ত্র করে চার মাওবাদীকে হত্যা করেছিল। পুলিশকে সহযোগিতা করায় চার মাওবাদী অমরেশ কুমার, সীতা কুমার, শিবপুজন কুমার ও উদয় কুমারকে বিষ খাইয়ে খুন করেছিল।
এসএসপি আদিত্য কুমার বলেন, এনকাউন্টারে চার মাওবাদীকে হত্যা করা হয়েছিল। তার বদলা নেওয়ার চেষ্টা করলো তারা। চার সাধারণ গ্রামবাসীকে হত্যার মতো কাপুরুষোচিত কাজ করল মাওবাদীরা।
শনিবার সকালে মাওবাদী দমনে বড় ধরনের সাফল্য পায় মহারাষ্ট্র পুলিশ। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশের অভিযানে মৃত্যু হয় ২৬ মাওবাদীর। মাওবাদীদের পালটা গুলিতে পুলিশের চার সদস্য আহত হন।

ডিসি/এসআইকে/এমএসএ