৬ গোলে ইরানকে উড়িয়ে বিশ্বকাপ শুরু ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
কেন ইংল্যান্ডকে এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট বলা হচ্ছে, সেটির প্রমাণ মিললো থ্রি লায়ন্সের প্রথম ম্যাচেই। ইরানকে আক্ষরিক অর্থেই উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংলিশদের জয় ৬-২ গোলে।
আজ (সোমবার) খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু থেকে ছিল ইংল্যান্ডের দাপট। তাদের আক্রমণাত্মক ফুটবলে রক্ষণ সামলাতেই ব্যস্ত থাকতে হয়েছে ইরানকে। যদিও প্রথম গোল পেতে বেশ খানিকক্ষণ অপেক্ষা করতে হয়েছে ইংলিশদের। ৩৫ মিনিটে গোলের তালা খোলার পর শেষ বাঁশির আগ পর্যন্ত গোল উৎসব চলেছে তাদের।
এই উৎসবে জোড়া গোল বুকায়ো সাকার। আর একবার করে লক্ষ্যভেদ জুডে বেলিংহাম, রহিম স্টার্লিং, মার্কাস রাশফোর্ড ও জ্যাক গ্রেলিশের। অন্যদিকে ইরানের হয়ে দুটো গোল শোধ দিয়েছেন মেহদি তারেমি।
বিশ্বকাপের প্রথম ম্যাচে সেরাটা দেখালো ইংল্যান্ড। গোল পেতে দেরি হলেও একের পর এক আক্রমণ চালিয়েছে শুরু থেকে। প্রথম গোলের জন্য তাদের অপেক্ষায় থাকতে হয় ৩৫ মিনিট পর্যন্ত। তখন জাল খুঁজে নেন বেলিংহাম। লুক শ’র ক্রস থেকে হেডে জাল খুঁজে নেন তিনি। আট মিনিট পর আবারও গোল ইংল্যান্ডের। এবার বল জালে জড়ান সাকা। বিরতিতে যাওয়ার আগেই তৃতীয় গোল পেয়ে যায় ইংলিশরা, এবার স্কোরার স্টার্লিং।
বিরতি থেকে ঘুরে এসে খেলায় ফেরার ইঙ্গিত দিয়েছিল ইরান। ৬৫ মিনিটে তারেমির চমৎকার গোলে খলিফা স্টেডিয়ামে আনন্দের ঢেউ তোলে ইরানের সমর্থকরা। কিন্তু বদলি হিসেবে মাঠে নেমেই মার্কাস রাশফোর্ড চমক দেখালে ম্যাচ থেকে ছিটকে যায় ইরান। এই ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ডের বিশ্বকাপে গোল পেতে এক মিনিটও অপেক্ষা করতে হয়নি। বদলি হয়ে মাঠে নেমে ৭১ মিনিটে করেন লক্ষ্যভেদ।
তারই সঙ্গে বদলি হয়ে মাঠে নামা গ্রেলিশও করেছেন গোল উদযাপন। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে স্কোরবোর্ডে নাম তোলেন ম্যানচেস্টার সিটি তারকা। শেষে ইরান আরও এক গোল করে শুধু হারের ব্যবধানই কমিয়েছে।
বিপরীতে ৬-২ গোলের বড় জয় নিয়ে বিশ্বকাপ শুরু করে ইংল্যান্ড জানান দিলো, বিশ্বচ্যাম্পিয়ন হতেই কাতার এসেছে তারা!

ডিসি/এসআইকে/এমএসএ