পাকিস্তানে জশনে জুলুসে ‘আত্মঘাতী’ বোমা, নিহত ৫২

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
পাকিস্তানে একটি মসজিদের কাছে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫২ জনে উন্নীত হয়েছে। আজ শুক্রবার দেশটির বেলুচিস্তান প্রদেশের মাস্তাং জেলার একটি মসজিদের পাশে এই বোমা হামলার ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, হামলাটি আত্মঘাতী ধরনের ছিল। এই হামলায় নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা। মাস্তাং জেলা সদর পুলিশ স্টেশনের হাউস অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, হামলাটির প্রকৃতি আত্মঘাতী ছিল। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।
এর আগে প্রাথমিকভাবে মৃত্যুর সংখ্যা ৩৪ জন বলে নিশ্চিত করেন মাস্তাংয়ের শহীদ নওয়াব গউস বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী ডা. সাঈদ মিরাওয়ানি। তিনি বলেন, ‘আমাদের হাসপাতালে ২৮ জনের মরদেহ আনা হয়েছে। বাকি ছয়জনের মরদেহ নেওয়া হয়েছে মাস্তাং জেলা হাসপাতালে’।
ডা. সাঈদ মিরাওয়ানি আরও জানান, শখানেক লোককে আহত অবস্থায় তাঁদের হাসপাতালে আনা হয়। এর মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর হওয়ায় উচ্চতর চিকিৎসার জন্য রাজধানী কোয়েটায় পাঠানো হয়।
এর আগে মাস্তাং পুলিশের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার আত্তাহুল মুমিন জানিয়েছিলেন, শহরের আল-ফালাহ রোডের মসজিদের কাছে লোকজন পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সমবেত হতে থাকলে এই হামলার ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলের পাশেই মাস্তাংয়ের ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ নওয়াজ গিশকরির গাড়ি উপস্থিত ছিল।
বেলুচিস্তানের অন্তর্র্বতী সরকারের তথ্যমন্ত্রী জান আচাকজাই জানিয়েছেন, হামলার পরপরই উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। তিনি বলেন, ‘শত্রুরা বিদেশিদের মদদে আমাদের ধর্মীয় সহিষ্ণুতা ও শান্তি ধ্বংস করতে চায়। এই বিস্ফোরণ যেকোনো দিক থেকেই অসহনীয়’।

ডিসি/এসআইকে/এমএসএ