ভোটগ্রহণ শুরু চট্টগ্রামের ৩ পৌরসভায়


দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চতুর্থ ধাপে চট্টগ্রামের তিন পৌরসভা পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়ায় উৎসবমুখর পরিবেশে পৌরনির্বাচন শুরু হয়েছে।  রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।  পটিয়ায় সবকটি কেন্দ্রে ইভিএমে এবং চন্দনাইশ ও সাতকানিয়া পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।
পৌর এলাকায় পুলিশ, বিজিবি, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করছেন।
পটিয়ায় ২২০ জন পুলিশ সদস্য, ৪০ জন বিজিবি, ২৭ জন র‌্যাব ও ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১০টি মোবাইল টিম ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করছেন।  চন্দনাইশে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন বিজিবি, ৬টি মোবাইল টিম, ৬টি স্ট্রাইকিং ফোর্স, ৪০০ পুলিশ ও ১৩৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।
সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী নির্বাচন করছেন।   এই পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৩৭ হাজার ৫৪০ জন ভোটার।  এরমধ্যে ১৯ হাজার ৬২২ জন পুরুষ ও ১৭ হাজার ৯১৮ জন মহিলা ভোটার।
পটিয়ার প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।  এবারের নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টের ৪ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৩ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৯ জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চন্দনাইশ পৌরসভা নির্বাচনে ৪ মেয়র, ৪৭ সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  ২৮ হাজার ৯৯৭ জন ভোটারের ভোটে ১ জন মেয়র, ৯ জন কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হবেন।

ডিসি/এসআইকে/এমএনইউ