ইন্টারনেট স্বাভাবিক হচ্ছে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দেশে মোবাইল ইন্টারনেট স্বাভাবিক হতে শুরু করেছে। এর আগে আজ ভোর ঠিক ৫ টায় ইন্টারনেটের ধীরগতি লক্ষ্য করা গেছে।
আইআইজি ফোরামের মহাসচিব আহমেদ জুনায়েদ শুক্রবার (১৫ অক্টোবর) জানান, বিকাল ৪টা ১৩ মিনিটে ইন্টারনেট স্বাভাবিক হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দিবাগত মধ্যরাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবধরনের ওয়েবসাইট ব্রাউজিংয়ে সমস্যা পাচ্ছেন বলে অভিযোগ করছেন ব্যবহারকারীরা। অনেকেই জরুরি ই-মেইলও চেক করতে পারছেন না বলে জানিয়েছেন। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট যথারীতি ব্যবহার করা যাচ্ছে।
হঠাৎ করে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন এবং কোথাও কোথাও তা শ্লথগতির করে দেয়ার পেছনে সরকারের নির্দেশনা আছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। মোবাইল অপারেটরগুলোও গ্রাহকদের এসএমএস দিয়ে জানিয়েছে- ‘কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আপনার এলাকায় থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ করা হয়েছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত’।
দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটি আর ব্রন্ডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটির কিছু বেশি।
প্রসঙ্গত, গত বুধবার কুমিল্লার একটি পূজামন্ডপে হনুমান মূর্তির রানে কোরআন শরীফ রাখাকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। এই ঘটনাকে যাতে কেউ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে জন্য সরকারি নির্দেশনায় বিটিআরসি ইন্টারনেট সংযোগ বন্ধ রাখতে এবং কিছু কিছু জায়গায় তা সচল রেখে গতি কমিয়ে দেয়ার নির্দেশনা জারি করে।

ডিসি/এসআইকে/এমএকে