বাসসের চেয়ারম্যান হলেন অধ্যাপক আরেফিন সিদ্দিক

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিককে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান করেছে সরকার। আরেফিন সিদ্দিকেরে নেতৃত্বে বাসসের ১৩ সদস্যের পরিচালনা বোর্ড গঠন করে আদেশ হয়েছে বলে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রেস-১) নাসরিন পারভীন বুধবার (১৫ জুলাই) রাতে জানিয়েছেন।
আদেশে বলা হয়েছে, সার্বিক ব্যবস্থাপনা ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ‘বাংলাদেশ সংবাদ সংস্থা আইন, ২০১৮’ এর ৭ ও ৮ ধারা অনুযায়ী তিন বছরের জন্য এই বোর্ড গঠন করা হয়েছে।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ২০০৯ সালের জানুয়ারি থেকে ২০১৭ সালের সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।
তার নেতৃত্বে এই বোর্ডে সদস্য হিসেবে থাকবেন বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রেস)।
অর্থ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদমর্যাদার একজন করে প্রতিনিধি, প্রধান তথ্য কর্মকর্তা, দৈনিক জনকণ্ঠের সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ, দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবির, চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক এবং একাত্তর মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হককে বোর্ডের সদস্য করা হয়েছে।
এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি বিষয়ে দক্ষতা সম্পন্ন যুগ্মসচিব পদমর্যাদার একজন প্রতিনিধি এবং বাসসের সিটি এডিটর মধু সূদন মন্ডল বোর্ডে সদস্য হিসেবে থাকছেন।

ডিসি/এসআইকে/এমএসএ