‘নামসর্বস্ব পত্রিকা ও সাংবাদিক নামধারীদের বিরুদ্ধে কাজ শুরু করেছি’

127

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নামসর্বস্ব পত্রিকা ও সাংবাদিক নামধারীদের বিরুদ্ধে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন।  বুধবার (২২ জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এই সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
নামসর্বস্ব পত্রিকা ও সাংবাদিক নামধারীদের বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নেবে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘এদেশের সাংবাদিকরা অত্যন্ত মেধাবী, প্রাজ্ঞ ও সুলেখক।  তাদের রিপোর্টিং সমাজের তৃতীয় নয়ন খুলে দিতে পারে, ভাষাহীনকে ভাষা দিতে এবং ক্ষমতাহীনকে ক্ষমতাবান করতে পারে।  যা অনেক সাংবাদিক নিষ্ঠার সঙ্গে করে আসছেন’।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘কিছু সাংবাদিক পরিচয়ধারী, যারা আসলে সাংবাদিক নয়, তাদের কারণে পুরো সাংবাদিক সমাজের বদনাম হতে পারে না।  এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।  এ নিয়ে আমরা কাজ শুরু করেছি।  এখানে সাংবাদিক ভাইদের, সাংবাদিক ইউনিয়নগুলোর এবং সাংবাদিকদের অন্যান্য সংগঠনগুলোসহ সবার সহযোগিতা প্রয়োজন।  যেহেতু এই অব্যবস্থা একদিনে হয়নি, দশকের পর দশক হয়ে আসছে।  এটি ঠিক করতেও সময় লাগবে’।
এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচ্যাম) পক্ষ থেকে ‘অ্যামচ্যাম কোভিড-১৯ ফ্রন্টলাইন অ্যাওয়ার্ড’ ঘোষণাদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন।  অ্যামচ্যাম প্রেসিডেন্ট সৈয়দ এরশাদ আহমেদের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে ঢাকায় মার্কিন দূতাবাসের উপ-প্রধান জো-অ্যান ওয়াগনার, অ্যামচ্যামের ভাইস প্রেডিসেন্ট সৈয়দ মো. কামাল ও আমন্ত্রিত অতিথিরা অনলাইনে যুক্ত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ