স্টার প্লাস, স্টার জলসাসহ ৭ চ্যানেলের প্রদর্শন বন্ধ

113

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ভারতীয় স্টার গ্রুপের পাঁচ চ্যানেলের পরিবেশক জাদু ভিশনের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে স্টার প্লাস, স্টার জলসাসহ ৭ চ্যানেল বন্ধের হুমকি দিয়েছে ক্যাবল অপারেটর্স অব বাংলাদেশ (কোয়াব)। আগামি সাত দিনের মধ্যে জাদু ভিশন লিমিটেড স্টার গ্রুপের বন্ধ চ্যানেল চালু না করলে ক্যাবল অপারেটররা ওই সাত টিভি চ্যানেল বর্জন করবে। গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এমন হুমকি দিয়েছেন ক্যাবল অপারেটরদের সংগঠন কোয়াব-এর প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১০ সাল থেকে বাংলাদেশে স্টার প্লাস, স্টার জলসা, ন্যাশনাল জিওগ্রাফি, লাইফ ওকে এবং স্টার গোল্ডের বাংলাদেশি পরিবেশক হিসেবে কাজ করছে জাদু ভিশন লিমিটেড।
কোয়াব নেতাদের অভিযোগ, জাদু ভিশন নানা অজুহাতে যখন-তখন বিদেশি চ্যানেলগুলো বন্ধ করে দিচ্ছে। গ্রাহকদের জিম্মি করে ক্যাবল টিভি ব্যবসাকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে প্রতিষ্ঠানটি।
বুধবার আনুষ্ঠানিকভাবে তারা এই পাঁচটি চ্যানেলকে অনির্দিষ্ট সময়ের জন্য বয়কটের ঘোষণা দিয়েছেন। এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে কোয়াব। এতে কোয়াবের সভাপতি এস এম আনোয়ার পারভেজ বলেন, দেশজুড়ে ক্যাবল অপারেটরদের এসব চ্যানেল প্রদর্শন না করার নির্দেশ দেয়া হয়েছে।
কোয়াব প্রেসিডেন্ট আরো জানান, কোয়াবের বিবৃতি দেয়ার পর ইতোমধ্যে অনেক ক্যাবল অপারেটর স্টার গ্রুপের চ্যানেলগুলো প্রদর্শন বাদ দিয়েছে। অন্যরাও প্রক্রিয়াধীন আছেন।

ডিসি/এসআইকে/এমএসএ