দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্ত ৫২৫

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১২ জন এবং শনাক্ত হয়েছেন ৫২৫ জন।  মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মারা গেছেন ৮ হাজার ১৪৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ১০৭ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়,গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৩৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৫২টি।  এ পর্যন্ত মোট ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি নমুনা পরীক্ষা করা হয়।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১২ জন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন।
স্বাস্থ্য অধিদফতর আরও জানায়,শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৩ দশমিক ৬৩ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৪ দশমিক ৫৭ শতাংশ শনাক্ত করা হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৬৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫২ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ জন পুরুষ এবং ১ জন নারী।  এখনও পর্যন্ত পুরুষ ৬ হাজার ১৭৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৭২ জন।  বয়স বিশ্লেষণে দেখা যায় যায়,মৃত ১২ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।  বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন,চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ২ জন, ময়মনসিংহে ১ জন, সিলেটে ১ জন এবং বরিশালে ১ জন মারা গেছেন।  ১২ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেন।

ডিসি/এসআইকেে/এমএস