টিকা নিলেন তাপস ও তার স্ত্রী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
করোনাভাইরাসের টিকা নিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং তার স্ত্রী আফরিন তাপস।  রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মহানগর জেনারেল হাসপাতালে তারা টিকা নেন।
টিকা নিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘টিকা নিয়ে খুবই ভালো লাগলো।  কোনও অসুবিধা হয়নি এবং কোনও ব্যথাও লাগেনি, বুঝাই যায়নি। কথা বলতে বলতেই টিকা প্রদান করা হলো।  খুবই সুচারুরূপে আমাদের প্রশিক্ষিত নার্স এই টিকা দিয়েছেন’।
এ সময় সবাইকে দ্রুত নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে করে টিকা গ্রহণের আহ্বান জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘সবাই নির্ভয়ে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে যথাসময়ে টিকা নিয়ে নিন।  এই টিকা নেওয়ার মাধ্যমে আমরা সম্পূর্ণরূপে করোনা তেকে মুক্ত হতে পারবো এবং করোনাকে জয় করবো’।
এখানে আসার পর সার্ভার-ডাউন আছে জেনেছেন জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন,  ‘এটাতো কারিগরি প্রক্রিয়াগত বিষয়।  আমাকে পরিচালক বলেছেন- ইনশাল্লাহ ঠিক হয়ে যাবে।  আমি আশা করবো যে, যত দ্রুত সম্ভব এটি যেনও ঠিক হয়ে যায়।  কারণ এরই মাঝে টিকা গ্রহণে মানুষের মাঝে আগ্রহ সৃষ্টি হয়েছে।  সবাই ভিড় করছে।  যদি এখানে বিলম্ব হয়, তাহলে অন্যত্র যেনও টিকাদান প্রক্রিয়াটা করতে পারে।  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় অন্য যে হাসপাতালগুলো আছে, প্রয়োজন হলে সেখানে যেনও তাদেরকে স্থানান্তর করতে পারি।   বিষয়টি দেখার জন্য আমি পরিচালকসহ সবাইকে নিবেদন করবো’।
নিবন্ধন প্রক্রিয়া নিয়ে কোনও অভিযোগ পাচ্ছেন কিনা?  সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ এখন হয়ে গেছে।  সুতরাং, সবাই কিন্তু এই প্রক্রিয়াটা জানে।  আর যেহেতু প্রক্রিয়াটা বাংলায়, সুতারাং, সবাই সহযোগিতা নিতে পারছে। এছাড়াও ওয়ার্ডভিত্তিক নিবন্ধন বুথ করা হচ্ছে।  আমাদের রেড ক্রিসেন্টের কর্মীরা কাজ করছেন।  এখন পর্যন্ত তেমন কোনও অভিযোগ পাইনি।  আমরা আশা করছি, সুষ্ঠুভাবেই হচ্ছে।  আর টুকটাক যেসব কারিগরি সমস্যা হচ্ছে, সেগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে’।
পরে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী এবং তার সহধর্মিণী কাজী উম্মে সালমা মহানগর জেনারেল হাসপাতালে কোভিড-১৯ টিকা গ্রহণ করেন।
প্রসঙ্গত, সকালে মহানগর জেনারেল হাসপাতালে ডিএসসিসি মেয়রের সহধর্মিণী আফরিন তাপস কোভিড-১৯ টিকা গ্রহণের পর পরই ডিএসসিসি মেয়র টিকা গ্রহণ করেন।  এই সময় অন্যান্যের মধ্যে মহানগর জেনারেল হাসপাতালের পরিচালক ডা. প্রকাশ চন্দ্র রায়, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএস