বিকল্প চাবিতে ছাড়ল সিরাজগঞ্জ এক্সপ্রেস

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের চাবি হারিয়ে যাওয়ার প্রায় ৪ ঘণ্টা পর ছেড়ে গেছে ঢাকামুখী ট্রেনটি।  নির্দিষ্ট সময়ের পরে ট্রেন ছাড়ায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা।  অনেকেই এই ট্রেনে গিয়ে ঢাকায় অফিস করার কথা থাকলেও দেরিতে ট্রেন ছাড়ায় তারা অফিস ধরতে পারেননি।  এ কারণে অনেক যাত্রীই ক্ষোভ প্রকাশ করেছেন।
এদিকে এ ঘটনায় পাকশী রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের একজন পরিচালক এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বাজার স্টেশনেই থাকে।  প্রতিদিন সকাল ৬টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।  রাতে বাজার স্টেশন প্লাটফর্মে ট্রেন রেখে গেলে কে বা কারা ইঞ্জিন রুমের জানালা খুলে ট্রেনের রিভারসেল হ্যান্ডেলটি (চাবি) চুরি করে নিয়ে যায়’।
তিনি আরো বলেন, ‘পরবর্তীতে সকাল পৌনে ৮টার দিকে বিকল্প ব্যবস্থায় অন্য একটি ইঞ্জিনের সাহায্যে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি জামতৈলে নেওয়া হয়।  পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা বনলতা এক্সপ্রেস ট্রেনে বিকল্প চাবি আনলে ৯টা ৪৮ মিনিটে সিরাজগঞ্জ এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়’।
তিনি আরো বলেন, ‘এ ঘটনায় পাকশী রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।  তদন্ত কমিটি বিকেলেই সিরাজগঞ্জ পৌঁছে তদন্ত শুরু করবে’।

ডিসি/এসআইকে/এমএস