খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে আরো কর্মসূচি দেবে বিএনপি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আরো কর্মসূচি দেবে বিএনপি। সোমবার অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠানোর দাবিতে পরবর্তী কর্মসূচি সম্পর্কে আলোচনা হয়। মহাসচিবকে সংশ্লিষ্ট নেতৃবৃন্দ ও অঙ্গ-সংগঠনের সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।
দলের স্থায়ী কমিটির এক সদস্য জানান, খালেদা জিয়ার মুক্তি ও তার দেশের বাইরে চিকিৎসার দাবিতে ধারাবাহিকভাবে কর্মসূচিতে থাকবে বিএনপি। আগামিকাল বুধবার স্মারকলিপি প্রদানের কর্মসূচি রয়েছে। এরপর এই ইস্যুতে একে-একে কর্মসূচি দেয়া হবে। প্যাকেজ প্রোগ্রাম ঘোষণা না করে একক কর্মসূচি বাস্তবায়নের দিকে যাবে বিএনপি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থায়ী কমিটির বৈঠকে শনিবার গণঅনশন ও রবিবার সমাবেশ কর্মসূচি ঢাকায় সফলভাবে পালনের জন্য ঢাকা মহানগরের নেতৃবৃন্দ এবং সারাদেশে জেলা পর্যায়ের নেতাকর্মীদের ধন্যবাদ জানানো হয়েছে।
সোমবার রাত ৮ টায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্থায়ী কমিটির সদস্যদের বেগম জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানানো হয়। বৈঠকে অংশগ্রহণ করেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।।

ডিসি/এসআইকে/এমএসএ