কাল থেকে ঢাকায় শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকর

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আগামিকাল ১ ডিসেম্বর থেকে ঢাকায় গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফভাড়া কার্যকর হবে বলে জানিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি। আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে সংগঠনটির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এ ঘোষণা দেন। শিক্ষার্থীদের জন্য হাফভাড়া শুধু ঢাকা শহরের মধ্যে কার্যকর হবে বলে জানিয়েছেন তিনি।
এনায়েত উল্লাহ বলেন, গতকাল ঢাকার ১২০টি পরিবহন মালিক, ৫টি শ্রমিক সংগঠন ও ফেডারেশনের নেতাদের নিয়ে বৈঠক করেছি। এছাড়া দফায় দফায় সভা করেছি। পহেলা ডিসেম্বর থেকে হাফ ভাড়া কার্যকর হবে। সব মালিক ও শ্রমিকরা যেন এটা কার্যকর করেন এজন্য সবার প্রতি অনুরোধ রইল। মালিক সমিতির মহাসচিব বলেন, ভাড়া দেয়ার সময় স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠানের ছবিসহ আইডি প্রদর্শন করতে হবে।
সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। সরকারি ছুটি, সাপ্তাহিক ও মৌসুমী ছুটির সময় হাফভাড়া কার্যকর হবে না। ঢাকার বাইরে এই সিদ্ধান্ত কার্যকর হবে না। তিনি মাঈন উদ্দিন দুর্জয় নামে নিহত শিক্ষার্থীর হত্যাকারীদের তদন্ত সাপেক্ষে শাস্তি দাবি করেন। এসময় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ পরিবহন নেতারা উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ