সরকারকে টেনেহিঁচড়ে নামাতে গিয়ে বিএনপি নিজেই পড়ে গেছে : তথ্যমন্ত্রী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
সরকারকে টেনেহিঁচড়ে নামাতে গিয়ে বিএনপি নিজেই পড়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘সরকারকে টেনেহিঁচড়ে নামিয়ে ফেলা’র হুমকির জবাবে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।
বৃহস্পতিবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল আয়োজিত ডিএসইসি মেধাবৃত্তি অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘সাড়ে ১২ বছর আগে থেকে তারা আমাদের টেনেহিঁচড়ে নামাতে চাচ্ছে। এখন আমাদের টেনেহিঁচড়ে নামাতে গিয়ে রশি ছিঁড়ে তারাই পড়ে গেছে’।
ড. হাছান মাহমুদ বলেন, ‘আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ জানাবো, ‘আমাদের আর টানার চেষ্টা করবেন না। আরও টান দিলে আপনারা আরও পড়ে যাবেন’।
কোমলমতি ছাত্রছাত্রীদের নিয়ে একটা রাজনীতি শুরু হয়ে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের দেশে কিছু পক্ষ আছে পরগাছার মতো। তারা অপরের ওপর ভর করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এই পরগাছারা সক্রিয় হয়ে গেছে। ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে তারা তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চাচ্ছে। সুতরাং এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে’।
নিরাপদ সড়ক আন্দোলনের শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি বলেন, ‘আজকে আমাদের সন্তানরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছে। আমি তাদের ধন্যবাদ জানাই। নিরাপদ সড়কটা আমাদের প্রয়োজন। সরকারও কিন্তু অনেক পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে ঢাকায় হাফ ভাড়া করে দিয়েছে, চট্টগ্রামেও এর জন্য আলোচনা চলছে। এখন আশা করবো, আমাদের সন্তানেরা ক্লাসে ফিরে যাবে’।
খালেদা জিয়ার সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দিতে সরকার বদ্ধপরিকর মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া যাতে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা পান, চিকিৎসা পান, সে জন্য সরকার সব ধরনের ব্যবস্থা দেশের অভ্যন্তরে গ্রহণ করতে চায় এবং এ ব্যাপারে সরকার বদ্ধপরিকর। বিএনপি যেভাবে চাইবে সেভাবেই আমরা করতে চাই’।
ডিএসইসি সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জামালপুর-৫-এর এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সাম্প্রতিক দেশকাল-এর ইলিয়াস উদ্দিন পলাশ, কেএসবি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ড. মোহাম্মদ এ হোসাইন দীপু প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএসএ