বিরোধী দল-মতের মানুষকে সরকার ভাড়াটিয়া মনে করে : রিজভী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ক্ষমতায় চিরস্থায়ীভাবে টিকে থাকার মোহ থেকেই বর্তমান সরকার বারবার গণতন্ত্রকে জবাই করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এটি করতে গিয়ে সারাদেশকেই বধ্যভূমিতে পরিণত করেছে সরকার। তারা দেশের জনগণ, বিরোধী রাজনৈতিক দল ও বিরোধী মতের মানুষকে মনে করে ভাড়াটিয়া বা প্রজা, আর নিজেদের দেশের মালিক মনে করে। তাই নির্বাচন, ভোট, মত প্রকাশের স্বাধীনতা- সবকিছু বানের জলে ভাসিয়ে দিয়ে তারা নিজেদের ইচ্ছেমতো দুঃশাসন কায়েম করেছে।
শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, একদলীয় বাকশালের বিষাক্ত গ্যাসচেম্বার থেকে বহুদলীয় গণতন্ত্রের বিশুদ্ধ বাতাস বইয়ে দিয়েছিলেন জিয়াউর রহমান। সেই গণতন্ত্রের পথচলাকে আবারও বন্দুকের নলের মুখে বন্দী করেন হুসেইন মুহম্মদ এরশাদ। আবারও ৯ বছরের নির্ভিক দুঃসাহসী আন্দোলনের নেতৃত্ব দিয়ে বন্দী গণতন্ত্রকে মুক্ত করেন এদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাই জনগণের পক্ষে, স্বাধীনতার পক্ষে, গণতন্ত্রের পক্ষে বারবার অসীম দৃঢ়তা নিয়ে দাঁড়ানোর জন্যই বর্তমান নিশিরাতের সরকার বেগম জিয়াকে বন্দী করে রেখেছে।
তিনি বলেন, খালেদা জিয়াকে মিথ্যা, সাজানো মামলায় সাজা দেওয়া হয়েছে। অথচ সরকারের পৃষ্ঠপোষকতায় দেশ থেকে লাখ কোটি টাকা পাচার হচ্ছে প্রতি বছর। বিদেশে খালেদা জিয়ার সুচিকিৎসার মৌলিক অধিকারকেও তারা ক্ষমতার দাপটে বাধা দিচ্ছে।
রিজভী বলেন, সরকারের এই অমানবিকতার বিরুদ্ধে দেশবাসী ক্ষুব্ধ ও প্রতিবাদে সোচ্চার। মুক্ত খালেদা জিয়ার অস্তিত্বের কথা ভেবে সরকার অজানা আতঙ্কে ভুগছে। জনগণের নেত্রীকে হাজারও বাধার মুখেও আটকিয়ে রাখা যাবে না জেনেই তার জীবনকে নিঃশেষ করে দেওয়ার যাবতীয় আয়োজন চালিয়ে যাচ্ছে ভোটারবিহীন সরকার।
তিনি বলেন, আমরা এই মুহূর্তে দেশনেত্রীর মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য আবারও জোরালো আহ্বান জানাচ্ছি। এসময় রিজভী অভিযোগ করেন, ডিবি পুলিশ পরিচয়ে গতকাল সাদা পোশাকধারীরা ঢাকা মহানগর উত্তর আদাবর থানাধীন ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মনোয়ার হাসান জীবনকে তুলে নিয়ে গেছে। এখনও পর্যন্ত তার কোনো হদিস না পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক মনোয়ার হাসান জীবনকে তুলে নিয়ে যাওয়া এবং তার কোনো খোঁজ না দেওয়ার ঘটনায় বর্তমান নিশিরাতের সরকারের চলমান গুমের আরেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত স্থাপিত হলো। মানুষকে নিখোঁজ করে দেওয়ার মতো নির্দয় ঘটনাকে বর্তমান সরকার তাদের টিকে থাকার গ্যারান্টি হিসেবে বিবেচনা করছে। এ সময় মনোয়ার হাসান জীবনকে জনসমক্ষে হাজির করার দাবি জানান রিজভী।

ডিসি/এসআইকে/এমএসএ