সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
পদ্মা সেতুর উদ্বোধন, বন্যা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুধবার বেলা ১১ টায় সংবাদ সম্মেলনটি হবে।  প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস বলেন, ‘প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনটি দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে; নির্দিষ্ট কোনো ইস্যুতে নয়’।
নির্দিষ্ট কোনো ইস্যু না থাকলেও পদ্মা সেতু উদ্বোধনের বিষয়টি সংবাদ সম্মেলনে বেশি গুরুত্ব পাবে বলে আশা করা হচ্ছে।
দুর্নীতিচেষ্টার ভিত্তিহীন অভিযোগ এনে বিশ্বব্যাংকের মুখ ফিরিয়ে নেয়া, রাজনৈতিক বাদানুবাদ, গুজব, প্রাকৃতিক প্রতিকূলতাসহ নানা প্রতিবন্ধকতা জয় করে প্রমত্তা পদ্মার বুকে এখন সগর্বে দাঁড়িয়ে বাংলাদেশের ইতিহাসের দীর্ঘতম সেতু।  আগামি ২৫ জুন সকাল ১০ টায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে সেতুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধনী ফলক উন্মোচন শেষে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে এক সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।  সমাবেশ শেষে বেলা ১১টা থেকে সাড়ে ১১ টার মধ্যে পদ্মা সেতু পাড়ি দেবেন বঙ্গবন্ধুকন্যা।  সড়ক মন্ত্রণালয় জানিয়েছে, ভায়াডাক্টসহ ৯ দশমিক ৩০ কিলোমিটার দীর্ঘ সেতুটি পাড়ি দিতে প্রধানমন্ত্রীর গাড়িবহরের সময় লাগবে মাত্র ছয় মিনিট।
এ সময় পদ্মা সেতু নির্মাণের সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে ফটোসেশনেও অংশ নেবেন শেখ হাসিনা।
শরীয়তপুরের জাজিরা প্রান্তে পৌঁছে আবারও পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন সরকারপ্রধান।  এরপর তিনি কাঁঠালবাড়ীর ইলিয়াছ আহমেদ চৌধুরী ফেরিঘাটে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন।  পদ্মা সেতুর পাশাপাশি বন্যা পরিস্থিতিও গুরুত্ব পেতে পারে সংবাদ সম্মেলনে।  মঙ্গলবার বন্যার ভয়াবহতা নিজ চোখে দেখতে হেলিকপ্টারযোগে সিলেট যাবেন প্রধানমন্ত্রী।
সুনামগঞ্জে বানের পানি কমতে শুরু করলেও ময়মনসিংহ ও রংপুর বিভাগের কিছু অঞ্চল প্লাবিত হওয়ার আশঙ্কা করে সবাইকে সতর্ক করেছেন তিনি।  বন্যার এই সময়টায় পদ্মা সেতু খুলে দেয়াকে আশীর্বাদ বলে মনে করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সিলেট ও সুনামগঞ্জে যে বন্যা শুরু হয়েছে, তা দেশের উত্তরাঞ্চল পেরিয়ে দক্ষিণেও আঘাত হানবে বলে আশঙ্কা তার।
বন্যার সময় খরস্রোতা পদ্মা পাড়ি দেয়া দুঃসাধ্য জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, পদ্মা সেতু খুলে দেয়া হলে বন্যাকবলিত মানুষের উদ্ধারকাজ ও ত্রাণ কার্যক্রম বেগবান হবে।
জলবায়ু শীর্ষ সম্মেলন, যুক্তরাজ্য ও ফ্রান্স সফরের বিস্তারিত জানাতে গত বছরের ১৭ নভেম্বর সবশেষ সংবাদ সম্মেলনে এসেছিলেন প্রধানমন্ত্রী।

ডিসি/এসআইকে/এমএসএ