মোসাদের সঙ্গে বিএনপির আঁতাত রয়েছে : কাদের

ফাইল ফটো

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ইসরায়েল ও তার গোয়েন্দা সংস্থার (মোসাদ) সঙ্গে বিএনপির গোপন আঁতাত রয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির এক সিনিয়র নেতার সঙ্গে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার বৈঠক গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। এ ধরনের দেশবিরোধী অপতৎপরতার সঙ্গে দলটি সর্বদা জড়িত থাকে।
আজ রবিবার (৯ জুলাই) এক বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের স্বাধীনতার রজতজয়ন্তী উদ্যাপনে ফিলিস্তিনের তৎকালীন প্রেসিডেন্ট ইয়াসির আরাফাতকে শেখ হাসিনা আমন্ত্রণ জানিয়েছিলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরল ইসলাম আলমগীর বিভ্রান্তি সৃষ্টির জন্য ইসরায়েলি প্রযুক্তি ব্যবহার করে বিরোধী দলের নেতাদের ফোন হ্যাক করার কাল্পনিক বক্তব্য প্রদান করেছেন। একজন রাজনৈতিক নেতার এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য অত্যন্ত লজ্জাকর।
মির্জা ফখরল ইসলাম আলমগীর ফোন হ্যাকের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য-প্রমাণ উপস্থাপন করতে পারেননি বলে দাবি করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, কার কার ফোন হ্যাক করা হয়েছে, তথ্য-প্রমাণসহ তা উল্লেখ না করেই এ রকম একটি স্পর্শকাতর বিষয়ে ঢালাও মন্তব্য করা বেআইনি। মির্জা ফখরল ইসলাম আলমগীরের মনগড়া এই বক্তব্য তাদের চলমান অপপ্রচার ও গুজব-সন্ত্রাসের ধারাবাহিকতা।
কাদের বলেন, ‘ভুয়া ও বানোয়াট তথ্য দিয়ে দেশের জনগণ ও বিদেশিদের প্রভাবিত করার জন্য মির্জা ফখরল ইসলাম আলমগীররা ষড়যন্ত্রমূলক এই অপতৎপরতায় লিপ্ত রয়েছে। আমি আহ্বান জানাব, জল ঘোলা করার জন্য জনগণকে বিভ্রান্ত করতে এভাবে অন্ধকারে ঢিল ছুড়বেন না’।
সরকারি সব সংস্থা সুনির্দিষ্ট আইন দ্বারা পরিচালিত হয় বলে জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আওয়ামী লীগ সরকারের সাহসী ও বলিষ্ঠ ভূমিকা দেশে ও বিদেশে প্রশংসিত হয়েছে। দেশবিরোধী নাশকতামূলক কর্মকাণ্ড দমন ও শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে সরকারি সংস্থাগুলো সর্বদা তৎপর রয়েছে। সরকার সংবিধান অনুযায়ী সব নাগরিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল।
আওয়ামী লীগ সুদীর্ঘ লড়াই-সংগ্রামের মাধ্যমে এ দেশের জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠিত করেছে উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক বলেন, জনগণের ভোটেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এবং ভবিষ্যতেও সাংবিধানিক ও গণতান্ত্রিক এই ধারা অব্যাহত থাকবে। জনগণের ভোট প্রদানের সুযোগ ও নির্বাচনী প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে বিএনপিসহ সব অপশক্তির যেকোনো ধরনের অপতৎপরতা প্রতিহত করা হবে।
বিএনপির প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনবিরোধী অবস্থান পরিত্যাগ করে আগামি জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করন এবং গণতান্ত্রিক রাজনীতির প্রতি মনোযোগী হোন।

ডিসি/এসআইকে/এমএসএ