মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি পুনর্গঠন

59
সভাপতি-সাধারণ সম্পাদক।

মো. জাকির হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি >>>
পার্বত্য জেলা খাগড়ািড়ির মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) পুনর্গঠন করা হয়েছে।  এতে সভাপতি পদে ৩য় বারের মতো মো. আতিউল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে ৫ম বারের মতো আবদুল মান্নানকে রেখে ৯ সদস্যবিশিষ্ট কমিটি পুনর্গঠন করা হয়েছে।
দুপ্রক সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ১৭(ছ) ধারায় নির্ধারিত কার্যাবলী সম্পাদনের জন্য ধারা ১৭ (ট) এর বিধান অনুযায়ী দুর্নীতি প্রতিরোধের উদ্দেশ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে মনোনীত ব্যক্তিবর্গের সমন্বয়ে মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ৫ম বারের মতো পুনর্গঠন করা হয়।  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির ৯ সদস্যবিশিষ্ট পদে সভাপতি হিসেবে ৩য় বারের মতো মনোনীত হয়েছেন তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম। সাধারণ সম্পাদক পদে ৫ম বারের মতো মনোনীত হয়েছেন উপজেলা প্রেস ক্লাব ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এবং তিনটহরী উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক সাংবাদিক আবদুল মান্নান।  সহ-সভাপতি পদে দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদরাসার সুপার মো. বেলাল উদ্দীন, উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সভাপতি অমর কান্তি দত্ত। সদস্য পদে বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহাম্মদ, তিনটহরী এলাকার ব্যবসায়ী সাথোয়াই অং মারমা, সংবাদকর্মী মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেয়াপ্রু মারমা ও গিরিকলি কিন্ডারগার্টেন এন্ড পাবলিক স্কুলের সহকারী শিক্ষক চেচে মারমা প্রমূখ।
উক্ত কমিটি ৩১ জুলাই ২০২০ থেকে পরবর্তী ৩ বছর (৩০ জুলাই ২০২৩) দায়িত্ব পালন করবেন।  দুর্নীতি দমন কমিশন, পরিচালক মো. মাহমুদ হাসান গত ১৪, জুলাই স্বাক্ষরিত পত্রে উক্ত কমিটি পুনর্গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

ডিসি/এসআইকে/এমএসএ