পেকুয়ায় বাতিঘরের উদ্যোগে বৃক্ষরোপণ-চারা বিতরণ

এম.জুবাইদ, পেকুয়া প্রতিনিধি >>>
কক্সবাজারের পেকুয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন বাতিঘরের উদ্যোগে বৃক্ষ রোপ ও চারা বিতরণ করা হয়েছে।  শুক্রবার (১৮ জুন) বিকালে উপজেলার রাজাখালী ইউনিয়নের পালাকাটা এলাকায় কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোশাররফ খালেদুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও পেকুয়া অনলাইন স্কুলের প্রতিষ্ঠাতা এল এম আসহাব উদ্দিন হৃদয়, সংগঠনের সদস্য হিরু, মাহি, মুন্না, হাবিব, মুরাদ, নবীর, গিয়াস, আজিম, নোমান, রিয়াজসহ অনেকেই।
পরিবেশ সচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়ে কর্মসূচিতে শিক্ষার্থী, বিভিন্ন পেশাজীবী লোকজন, মসজিদ, নুরানীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত প্রজাতির ১টি কামরাঙ্গা, ১টি লেবু, ২টি পেয়ারা গাছের চারা বিতরণ করেন।
জানা গেছে, সামাজিক ও স্বেচ্ছাসেবী মনোভাবে এলাকার সামাজিক ও প্রাকৃতিক পরিবেশ বিপর্যয় রোধ করা এই সংগঠনটির মূল লক্ষ্য।  নিজস্ব অর্থায়নে এলাকায় চারা বিতরণসহ মানবিক কাজ করে যাচ্ছে সংগঠনটি।
সংগঠনের প্রধান উপদেষ্টা মোশাররফ খালেদুল ইসলাম বলেন, এটি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে কাজ করে।  আজকের কর্মসূচি আমাদের নিয়মিত কার্যক্রমগুলোর একটি।  আমরা পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছি।  এছাড়াও মানবিক সহায়তাও আমরা দিয়ে তাকি।

ডিসি/এসআইকে/এমজে