রাউজানের গৃহবধূকে কাউখালীতে তুলে নিয়ে হত্যার অভিযোগ, স্বামীসহ গ্রেফতার ২

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
পাওনা টাকার চাওয়ায় চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা গৃহবধূ শাহানা আকতারকে (২৮) তুলে নিয়ে রাঙামাটি জেলার কাউখালী থানার মুকছড়ি পাহাড়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে নিহত গৃহবধূর বাবা হাছি মিয়া বাদী হয়ে কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এজাহারে নিহতের প্রতিবেশী সুজন বড়ুয়া, স্বামী মো. সাঈদুল আলমসহ আরও পাঁচজনের নাম উল্লেখ করে এবং ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়।  এ ঘটনায় মঙ্গলবার পুলিশ অভিযান চালিয়ে সুজন বড়ুয়া ও সাঈদুল আলমকে গ্রেফতার করেছে।
নিহতের পরিবারের দাবি, কিছুদিন আগে শাহানা আকতারের কাছ থেকে সুজন বড়ুয়া ৩০ হাজার টাকা ধার নেন।  পাওনা টাকা চাওয়া এবং তা দিতে গড়িমসি করায় সুজন বড়ুয়ার সঙ্গে গৃহবধূর বিরোধ তৈরি হয়।  একপর্যায়ে গত রবিবার রাতে সুজন শাহানাকে তুলে নিয়ে যায়।  ঘটনার একদিন পর সোমবার রাত আনুমানিক ৯ টার দিকে রাঙামাটি জেলার কাউখালী থানার একটি পাহাড় থেকে মুমূর্ষু অবস্থায় শাহানাকে উদ্ধার করে পুলিশ।  পরে হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।
বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা ও কাউখালী থানার বেতবুনিয়া ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মহিউল ইসলাম বলেন, ‘স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে গতকাল কাউখালী থানার মুকছড়ি পাহাড় থেকে রাতে ২৮ বছর বয়সী মুমূর্ষু এক গৃহবধূকে উদ্ধার করে পুলিশ।  পরে হাসপাতালে নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন’।
তিনি আরও বলেন, ‘এ ঘটনায় আজ (মঙ্গলবার) সকালে কাউখালী থানায় একটি হত্যা মামলা রুজু হয়েছে।  সঙ্গে সঙ্গে পুলিশ অভিযান চালিয়ে নিহতের স্বামী ও এক প্রতিবেশীকে গ্রেফতার করেছে’।
তিনি আরও বলেন, ‘বর্তমানে গ্রেফতার দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  আগামিকাল সকালে তাদেরকে আদালতে প্রেরণ করা হবে’।

ডিসি/এসআইকে/এমএ