খুলশীতে আ’লীগের সদস্য নবায়নের অনুষ্ঠানে সংঘবদ্ধ হামলা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরীর খুলশীর আমবাগান এলাকায় আওয়ামী লীগের সদস্য পদ নবায়নের অনুষ্ঠানে সংঘবদ্ধ হামলা চালিয়েছে বহিরাগত সন্ত্রাসীরা। এ ঘটনায় ঘটনাস্থল থেকে টিপ ছুরিসহ মানিক (১৮) নামে একজনকে আটক করেছে পুলিশ।
সোমবার (১১ অক্টোবর) বিকেল সাড়ে ৫ টার দিকে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের আমবাগান বহুমূখী উচ্চবিদ্যালয় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।
স্থানীয় প্রত্যক্ষদর্শী কয়েকজন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার মালিকসহ কয়েকজন নেতা জানান, দলের হাইকমান্ডের নির্দেশে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম চালাচ্ছে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ। কার্যক্রম শুরুর বেশকিছুক্ষণ পর চিহ্নিত সন্ত্রাসীরা হামলা চালায়। তবে দলীয় নেতা-কর্মী আর পুলিশের ভূমিকার কারণে সন্ত্রাসীরা সুবিধা করতে পারেনি। কর্মীরা হাতেনাতে এক সন্ত্রাসীকে ছুরিসহ আটক করে পুলিশে দিয়েছে।
প্রত্যক্ষদর্শী স্থানীয় কয়েকজন আ’লীগ কর্মী জানান, হামলাকারীরা ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী। ধৃত মানিক এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ওয়াসিম উদ্দিন চৌধুরীর ক্যাডার। ওয়ার্ডে আধিপত্য বিস্তার করার উদ্দেশ্যে এই হামলার ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়েছে।
স্থানীয়রা জানান, গত কয়েক বছর ওয়ার্ডে শান্তি ছিল। সন্ত্রাসী, মাস্তানি, চাঁদাবাজি, দখলবাজি ছিল না। কিন্তু সাম্প্রতিককালে চিহ্নিত দাগী সন্ত্রাসী এবং জামায়াত-শিবিরের কয়েকজন সন্ত্রাসীকে সঙ্গে নিয়ে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা চলছে। খুব বাজে একটা লোক টাকা দিয়ে প্রতিনিধির চেয়ারে বসেছে।
খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুজ্জামান বলেন, আওয়ামী লীগের সদস্য পদ নবায়ন অনুষ্ঠানে দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে তৎক্ষণাৎ উপস্থিত পুলিশ তা নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে একজনকে টিপ ছুরিসহ হাতেনাতে আটক করা হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ডিসি/এসআইকে/আরসি